Don't Miss
Home / বিজ্ঞান ও প্রযুক্তি / প্রযুক্তি তথ্য / নারীদের অনলাইন পর্নোগ্রাফিতে আগ্রহ বাড়ছে

নারীদের অনলাইন পর্নোগ্রাফিতে আগ্রহ বাড়ছে

এমএনএ সাইটেক ডেস্ক : অনলাইন পর্নোগ্রাফিতে নারীদের আগ্রহ দিন দিন বাড়ছে, প্রাপ্তবয়স্কদের স্ট্রিমিং সাইটগুলোর বরাতে এ খবর প্রকাশ করেছে স্কাই নিউজ।
সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, ইন্টারনেটে বিশ্বের সবচেয়ে বড় পর্নোগ্রাফি সাইট পর্নহাব-এর তথ্যমতে, তাদের দর্শক বিশ্লেষণায় দেখা যায় ২০১৭ সালে সাইটটিতে সবচেয়ে বেশি জনপ্রিয় সার্চ ছিল ‘পর্ন ফর ওমেন’ বা নারীদের জন্য বানানো পর্ন।
পর্নহাব-এর পক্ষ থেকে বলা হয়, ২০১৭ সালে সাইটটিতে মোট ২৪৭০ কোটি সার্চ করা হয়। এর মধ্যে সবচেয়ে বেশি করা হয় ‘পর্ন ফর ওমেন’, আগের বছরের তুলনায় নারী ব্যবহারকারীদের এটি সার্চ করা সংখ্যা ৩৫৯ শতাংশ বেশি। একদম সব মিলিয়ে এই শব্দগুচ্ছ লিখে সাইটটিতে মোট সার্চ করার সংখ্যা বেড়েছে ১৪০০ শতাংশ।
পর্নহাব-এর প্রতিদ্বন্দ্বী সাইট এক্সহ্যামস্টার-এর প্রতিবেদনে বলা হয়, বিশ্বব্যাপী তাদের নারী ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে ২.৪ শতাংশ। সবচেয়ে বেশি বেড়েছে দক্ষিণ আফ্রিকা আর সৌদি আরবে, বৃদ্ধির হার যথাক্রমে ২৩ শতাংশ ও ১১ শতাংশ।
এদিকে, চীন আর অস্ট্রেলিয়ায় নারী দর্শকদের সংখ্যা যথাক্রমে ২৮ শতাংশ ও ১৭ শতাংশ কমেছে।
যুক্তরাজ্যে সরকার পর্নোগ্রাফিক সাইটগুলোতে বয়স যাচাই আবশ্যক করে দিয়েছে। কিন্তু এই ব্যবস্থা হ্যাকারদেরকে পর্ন দর্শকদের অভ্যাস জেনে তা নিয়ে দর্শকদের ব্ল্যাকমেইলের সুযোগ দিতে পারে বলে দাবি করে বিরোধিতাও করা হচ্ছে।
দক্ষিণ কোরিয়া, জাপান আর চীন বর্তমানে বিটকয়েন নিয়ন্ত্রণে পদক্ষেপ নেওয়ার পরিকল্পনা করছে। ফ্রান্স আর যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা ঝুঁকছেন ক্রিপ্টোকারেন্সি নিয়ে অনুসন্ধান চালাতে।
চলতি বছর মার্চে আর্জেন্টিনায় অনুষ্ঠিত হতে যাচ্ছে জি২০ সামিট। এই সম্মেলনে বিটকয়েনের দাম ও ব্যবহার বৃদ্ধি নিয়ে আলোচনা করবেন বিভিন্ন দেশের কর্মকর্তারা।
গতকাল বুধবার এক বিটকয়েনের দাম ৯২২২ ডলার পর্যন্ত নামে, যা ২০১৭ সালের ১ ডিসেম্বরের পর থেকে সর্বনিম্ন।
x

Check Also

আট ডিজিটে পরিনত হচ্ছে ঢাকার ৫২২২টি টেলিফোন নম্বর

এমএনএ সাইটেক ডেস্ক : কারিগরি কারণে ঢাকা মগবাজার টেলিফোন এক্সচেঞ্জের পাঁচ হাজার ২২২টি টেলিফোন নম্বর ...

Scroll Up