Don't Miss
Home / হোম স্লাইডার / বাংলাদেশের মেয়েরা শ্রীলঙ্কাকে পেছনে ফেললো
শ্রীলঙ্কা

বাংলাদেশের মেয়েরা শ্রীলঙ্কাকে পেছনে ফেললো

এমএনএ খেলাধুলা ডেস্কঃ আগেরদিন সালমা খাতুন ও জাহানারা আলম আগামী নভেম্বরের মেয়েদের আইপিএলে খেলার সুযোগ পেয়ে বাংলাদেশের নারী ক্রিকেটকে দিয়েছেন শুভবার্তা।

শুক্রবার আইসিসি দিলো আরেকটি সুখবর। ২ অক্টোবর প্রকাশিত আইসিসির ওয়ানডে র‌্যাঙ্কিয়ে শ্রীলঙ্কাকে টপকে বাংলাদেশ উঠেছে আট নম্বরে।

আগের র‌্যাঙ্কিয়ে ৫৪ রেটিং পয়েন্ট নিয়ে নবম স্থানে ছিল বাংলাদেশ নারী দল। শ্রীলঙ্কা মাত্র ১ পয়েন্ট বেশি নিয়ে ছিল আটে। কিন্তু সদ্য প্রকাশিত বার্ষিক র‌্যাঙ্কিয়ে ২০১৬-১৭ মৌসুম বাদ পড়াতে (নিয়মানুযায়ী) বাংলাদেশ এগিয়ে গেছে। ২০১৭-১৮ ও ২০১৮-১৯ মৌসুমে প্রাপ্ত পয়েন্টের শতকরা ৫০ ভাগ এবং ২০১৯-২০ মৌসুমের প্রাপ্ত শতভাগ পয়েন্টের ওপর ভিত্তি করে তৈরি করা রেটিং পয়েন্ট অনুযায়ী বাংলাদেশের ৭ পয়েন্ট বেড়েছে। শ্রীলঙ্কার কমে গেছে ৮ পয়েন্ট।

এশিয়া কাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশ ৬১ পয়েন্ট নিয়ে আপাতত আটে আছে, আর ৪৭ পয়েন্ট পাওয়া শ্রীলঙ্কা নেমে গেছে নয়ে। এশিয়ার পরাশক্তি ভারত দ্বিতীয় স্থান ধরে রেখেছে, যদিও তাদের ৪ রেটিং পয়েন্ট কমেছে। পাকিস্তান ৭৭ রেটিং পয়েন্ট নিয়ে আছে সাতে।

ওয়ানডেতে র‌্যাঙ্কিং বাড়লেও টি-টোয়েন্টিতে বাংলাদেশ যেখানে ছিল আছে সেখানেই। ওয়ানডের মতো টি-টোয়েন্টিতেও শ্রীলঙ্কার সঙ্গে বাংলাদেশের প্রতিদ্বন্দ্বিতা। শ্রীলঙ্কার নিচে নবম স্থানে থাকা বাংলাদেশের রেটিং পয়েন্ট ১৯২, শ্রীলঙ্কার ২০২। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের বাজে ফল এখানে প্রভাব ফেলেছে।

ওয়ানডের শীর্ষে যথারীতি অস্ট্রেলিয়া, টি-টোয়েন্টিতেও অজি মেয়েরা ইংলিশদের পেছনে ফেলে এক নম্বরে। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলা ভারত নিউজিল্যান্ডকে টপকে তিনে উঠে গেছে।

x

Check Also

পেনশনার

ঊর্ধ্বসীমা বাড়ছে পেনশনার সঞ্চয়পত্রে বিনিয়োগে

এমএনএ অর্থনীতি ডেস্কঃ ২০১৫ সালে নতুন পে স্কেল প্রদানের মাধ্যমে সরকারি চাকরিজীবীদের বেতন প্রায় দ্বিগুণ ...

Scroll Up
%d bloggers like this: