Don't Miss
Home / হোম স্লাইডার / বিসিসিআই আইপিএল নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানালো
আইপিএল

বিসিসিআই আইপিএল নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানালো

এমএনএ খেলাধুলা ডেস্কঃ আগামী সেপ্টেম্বর-অক্টোবরে সংযুক্ত আরব আমিরাতে মাঠে গড়াবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) অবশিষ্ট আসর। শনিবার (২৯ মে) অনুষ্ঠিত বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) স্পেশাল জেনারেল মিটিংয়ে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জানা গেছে, সেপ্টেম্বর-অক্টোবরে এখানেই অনুষ্ঠিত হবে আইপিএলের বাকি ৩১ ম্যাচ। এ ছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতে আয়োজনের চেষ্টা চালাতে আইসিসির কাছে আরও কিছু সময় চাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। ১ জুন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে আইসিসির জরুরী সভা। সেখানে বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত নেয়ার কথা রয়েছে। সূচি অনুযায়ী ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে সংক্ষিপ্ত ফরম্যাটের এই বিশ্ব আসর।

আইপিএল আয়োজনের জন্য ইতোমধ্যে এমিরেটস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সঙ্গে আইপিএল আয়োজনের ব্যাপারে আলোচনা শুরু করেছে বিসিসিআই। যদিও এখনও আনুষ্ঠানিকভাবে কোনো চুক্তি সাক্ষর হয়নি দুই বোর্ডের।

এদিকে কদিন আগেই ভারতীয় বেশ কয়েকটি সংবাদমাধ্যম জানিয়েছিল আগামী ১৮-১৯ সেপ্টেম্বর আরব আমিরাতে আবারও শুরু হতে পারে আইপিএলের আসর। তিন সপ্তাহের মধ্যে ১০টি ডাবল হেডার রাখা হতে পারে। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হতে পারে ৯ অথবা ১০ অক্টোবর।

বিসিসিআই আশাবাদী তিন সপ্তাহের মধ্যেই টুর্নামেন্টের বাকি অংশ শেষ করার ব্যাপারে। আইপিএলের এখনও বাকি রয়েছে ৩১ ম্যাচ। শুরু এবং শেষের দিকে সাপ্তাহিক ছুটি থাকায় এই সূচি চূড়ান্ত করতে আশাবাদী বিসিসিআই।

পিটিআইকে বিসিসিআইয়ের এক কর্মকর্তা বলেছিলেন, ‘বিসিসিআই সব অংশীদারদের সঙ্গে আলোচনা করেছে এবং এটা শুরু হতে পারে ১৮-২০ সেপ্টেম্বরের মধ্যে। ১৮ সেপ্টেম্বর শনিবার আর ১৯ তারিখে রবিবার এর মানে হচ্ছে আমরা সাপ্তাহিক ছুটির সময়টায় শুরু করতে পারছি।’

৪টি ডাবল হেডার প্রসঙ্গে সেই কর্মকর্তা বলেছেন, ‘একইভাবে ৯ ও ১০ অক্টোবর ফাইনাল হতে পারে সেদিনও সাপ্তাহিক ছুটি থাকবে। আমরা সূচি চূড়ান্ত করছি। এখানে ১০টি ডাবল হেডার থাকবে। সন্ধ্যার ম্যাচ থাকবে ৭টি। সেই সঙ্গে চারটি নিয়মিত ম্যাচও থাকবে (দুটি কোয়ালিফায়ার, একটি এলিমিনেটর ও ফাইনাল)। এভাবেই ৩১ ম্যাচ সম্পন্ন হবে।’

আগামী ১৪ সেপ্টেম্বরের মধ্যে শেষ হবে বিরাট কোহলিদের ইংল্যান্ড সফর। এর পর দিনই আরব আমিরাতে উড়ে যাবেন ভারতের ক্রিকেটাররা। একই বিশেষ বিমানে আরব আমিরাতে যাওয়ার কথা রয়েছে আইপিএল খেলা ইংল্যান্ডের ক্রিকেটারদেরও।

x

Check Also

সিপিডি

সামাজিক নিরাপত্তা কর্মসূচিতে বাজেটে ৩ শুভঙ্করের ফাঁকি: দেবপ্রিয় ভট্টাচার্য

এমএনএ অর্থনীতি ডেস্কঃ আগামী অর্থবছরের বাজেটে সরকারের সামাজিক নিরাপত্তা কর্মসূচিতে সেন্টার ফর পলিসি ডায়লগের (সিপিডি) ...

Scroll Up