Don't Miss
Home / আজকের সংবাদ / আন্তর্জাতিক / মুহাম্মাদ (সা.)কে অবমাননার জন্য ফ্রান্সের শাসকগোষ্ঠীকে মূর্খ ও গোঁয়ার বললেন ইরানের স্পিকার
হযরত মুহাম্মাদ (সা.)

মুহাম্মাদ (সা.)কে অবমাননার জন্য ফ্রান্সের শাসকগোষ্ঠীকে মূর্খ ও গোঁয়ার বললেন ইরানের স্পিকার

এমএনএ আন্তর্জাতিক ডেস্কঃ বিশ্ব মানবতার মুক্তির দূত মহানবী হযরত মুহাম্মাদ (সা.) এবং ইসলাম নিয়ে অবমাননাকর মন্তব্য করায় ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর মন্তব্যের কড়া প্রতিবাদ জানিয়েছেন ইরানের পার্লামেন্ট স্পিকার মোহাম্মদ বাকে কলিবফ।

গতকাল রোববার তিনি নিজের অফিসিয়াল টুইটার পেইজে লিখেছেন, শুধু মসলিমরা নন, বরং এ ঘটনায় বিশ্বের সকল একেশ্বরবাদী মানুষ সমস্বরে ফ্রান্সের মুর্খ ও গোয়ার শাসকগোষ্ঠীর নিন্দা ও ধিক্কার জানাচ্ছে।

ইরানের সংসদ স্পিকার বলেন, নীচু প্রকৃতির এই লোকগুলোর ধৃষ্টতা প্রমাণ করে, তারা সৃষ্টিকর্তায় বিশ্বাস করে না এবং তারা সকল ঐশী ধর্মের শত্রু।

ফরাসি পত্রিকা শারলি এবদো সম্প্রতি বিশ্বনবী (সা.)-এর অবমাননাকর কার্টুনগুলো পুনর্মুদ্রণ করেছে। এছাড়া এ ধরনের কার্টুন প্রকাশ অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রো।

সম্প্রতি ফ্রান্সের একটি বিদ্যালয়ে শিক্ষার্থীদের উদ্দেশে মহানবী হযরত মোহাম্মদ (সা.)- এর কার্টুন প্রদর্শনের কারণে দেশটির এক শিক্ষককে গলাগেটে হত্যা করে। ওই ঘটনাকে কেন্দ্র করে দেশটিতে ব্যাপক উত্তেজনা তৈরি হয়েছে। এ ঘটনার পর ইসলামিক বিচ্ছিন্নতাবাদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন প্রেসিডেন্ট ম্যাক্রোঁ।

তিনি বলেন, এই বিচ্ছিন্নতাবাদ ফ্রান্সের মুসলমান সম্প্রদায়গুলোতে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে চাইছে। ফ্রান্সের সরকারি ভবনে মহানবীকে (সা.) ব্যঙ্গ করে চিত্র প্রদর্শন বন্ধ হবে না বলেও উল্লেখ করেন তিনি।

এদিকে ম্যাক্রোঁর এমন মন্তব্যের পর তার আচরণের সমালোচনা করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। এক বিবৃতিতে এরদোয়ান বলেছেন, ম্যাক্রোঁর মানসিক চিকিৎসা করা দরকার।

x

Check Also

আলী যাকের

বরেণ্য সাংস্কৃতিক কর্মী আলী যাকেরের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

এমএনএ জাতীয় ডেস্কঃ একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক, বরেণ্য নাট্যকার ...

Scroll Up
%d bloggers like this: