Don't Miss
Home / বিজ্ঞান ও প্রযুক্তি / মোবাইল / তৃণমূল মানুষদের ২৫ টাকা কিস্তিতে স্মার্টফোন!

তৃণমূল মানুষদের ২৫ টাকা কিস্তিতে স্মার্টফোন!

মোহাম্মদী নিউজ এজেন্সী (এমএনএ) : তৃণমূল মানুষদের (কৃষক ও প্রান্তিক পর্যায়ের মানুষ) মাসিক ২৫ থেকে ৩০ টাকা কিস্তিতে স্মার্টফোন দেওয়ার ঘোষণা দিলেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে টেলিকম খাতের প্রতিবেদকদের সংগঠন ‘টেলিকম রিপোর্টার্স নেটওয়ার্ক বাংলাদেশ’র (টিআরএনবি) ওয়েবসাইট উদ্বোধন অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এ তথ্য জানান।

Tarana

স্বপ্লমূল্যে হ্যান্ডসেট তুলে দেওয়ার প্রসঙ্গ তুলে তারানা হালিম বলেন, টেলিযোগাযোগ অবকাঠামো সেবাদাতা প্রতিষ্ঠান এরিকসনের সঙ্গে আলোচনা হয়েছে। তারা বাংলাদেশে মোবাইল চিপ উৎপাদনের কথা জানিয়েছে। এর ফলে দেশে কর্মসংস্থান তৈরি হবে এবং হ্যান্ডসেট মূল্য কমে আসবে।

গ্রামের কৃষক-মজুরদের মতো তৃণমূল পর্যায়ের মানুষের হাতে কমদামে সহজ কিস্তিতে স্মার্টফোন পৌঁছে দিতে মোবাইল প্রস্তুতকারী প্রতিষ্ঠানের সঙ্গে আলোচনা হচ্ছে জানিয়ে প্রতিমন্ত্রী আরও বলেন, এরিকসন ও ওয়ালটনের সঙ্গে কথা হয়েছে। তারা আমাকে বলেছে, এক হাজার ৫০০ টাকা থেকে দুই হাজার টাকার মধ্যে স্মার্টফোন তুলে দেওয়া সম্ভব। প্রান্তিক পর্যায়ের মানুষের জন্য কিছু অ্যাপস কমিয়ে দিয়ে তাদের হাতে স্মার্টফোন তুলে দিতে আগ্রহ দেখিয়েছে। তারা ২৫ থেকে ৩০ টাকার কিস্তিতে স্মার্টফোন দেওয়া সম্ভব বলে জানিয়েছে। আমি কৃষকের হাতে স্মার্টফোন তুলে দিতে চাই।

 Samsung Galaxy

তৃণমূল পর্যায়ে সবার হাতে স্মার্টফোন দিতে উদ্যোগের কথা জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, দেড় থেকে দুই হাজার টাকার স্মার্টফোন কৃষক-মজুর থেকে শুরু করে সবার হাতে পৌঁছে দিতে চাই।

টিআরএনবি ওয়েবসাইট (trnb.org) উদ্বোধনী অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব ফয়জুর রহামন চৌধুরী, টিআরএনবি সভাপতি রাশেদ মেহেদী ও সাধারণ সম্পাদক শামীম আহমেদ উপস্থিত ছিলেন।

x

Check Also

শঙ্কা নিয়ে পোশাক কারখানায় যোগ দিলেন শ্রমিকরা

এমএনএ শিল্প ও বাণিজ্য ডেস্ক : রোববার প্রথম দিন শ্রমিকদের অনেকেই কাজে যোগ দিয়েছেন। আবার ...

Scroll Up