Don't Miss
Home / হোম স্লাইডার / অ্যাশেজ শুরুর তিন দিন আগেই দল ঘোষণা অস্ট্রেলিয়ার
অস্ট্রেলিয়া

অ্যাশেজ শুরুর তিন দিন আগেই দল ঘোষণা অস্ট্রেলিয়ার

এমএনএ খেলাধুলা ডেস্ক : সব জল্পনা কল্পনা কাটিয়ে অ্যাশেজ শুরুর তিন দিন আগেই দল ঘোষণা করল স্বাগতিক অস্ট্রেলিয়া। নতুন অধিনায়ক প্যাট কামিন্স এবং টেস্টে অভিষেক হওয়া অ্যালেক্স ক্যারিকে নিয়ে দল ঘোষণা করেছে বর্তমান অ্যাশেজ চ্যাম্পিয়নরা।৪ বছর আগের যৌন কেলেঙ্কারি প্রকাশ হওয়ায় ফেঁসে যায় অস্ট্রেলিয়া টেস্ট দলের অধিনায়ক টিম পেইন। এরপর টিম পেইনকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয় অস্ট্রেলিয়া। আর তার জায়গায় নতুন অধিনায়ক করা হয় প্যাট কামিন্সকে। তবে দলে দেখা দেয় উইকেটরক্ষকের অভাব। তবে পেইনের জায়গায় অ্যালেক্স ক্যারিকে বেঁছে নেয়া হয়েছে আসন্ন অ্যাশেজের জন্য।

অ্যাশেজের জন্য উইকেটরক্ষক খোঁজের তালিকায় ক্যারির পাশাপাশি অস্ট্রেলিয়ার নজরে ছিল জশ ইংলিসও। তবে শেষ পর্যন্ত অ্যালেক্স ক্যারিকেই প্রাধান্য দেয় ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাচকরা। কিন্তু শেফিল্ড শিল্ডে ভালো পারফর্ম করতে পারেনি ক্যারি। ৮ ইনিংসে করেছেন মাত্র ১৫৩ রান। তবে ওয়ানডে কাপে গত মাসের শেষের দিকেই সেঞ্চুরি হাঁকিয়েছিলেন।এদিকে অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক পেইনের জায়গায় পাঁচ নম্বরে কে খেলবে তা নিয়ে দেখা দিয়েছিল কৌতূহল। পাঁচ নম্বরে উসমান খাজা এবং ট্রাভিস হেডকে নিয়ে ঝামেলায় পরেছিল অস্ট্রেলিয়া।

শেফিল্ড শিল্ডে ৫ ম্যাচ খেলে ৬৫.৭১ গড়ে ৪৬০ রান করেন খাজা। সমান ম্যাচে ট্রাভিস হেড করেন ৪৯.২৫ গড়ে ৩৯৪ রান। তবে শেষ পর্যন্ত ৪৪ টেস্ট খেলা খাজাকে টপকে একাদশে জায়গা করে নেয় হেড।এ ছাড়াও বোলিং লাইনআপে নতুন অধিনায়ক কামিন্সের পাশাপাশি দলে রয়েছে হেইজেলউড এবং মিচেল স্টার্ক। তবে জাই রিচার্ডসন ছিলেন মিচেল স্টার্কের প্রতিপক্ষ। বেশ কিছুদিন ধরেই বাজে সময় কাটাচ্ছে স্টার্ক। তিন ফরম্যাটেই বেশ মাড় খাচ্ছেন তিনি। তবে তা সত্ত্বেও রিচার্ডসনের ওপর ভরসা রাখতে পারেনি অস্ট্রেলিয়ার নির্বাচকরা। দলে জায়গা করে নিয়েছেন স্টার্ক।

এদিকে অস্ট্রেলিয়ান কিংবদন্তি শেন ওয়ার্ন কদিন আগে বলেছিলেন, স্টার্কের জায়গায় রিচার্ডসনকে খেলানো উচিত। তবে নির্বাচকরা ও টিম ম্যানেজমেন্ট শেষ পর্যন্ত আস্থা রাখল স্টার্কের অভিজ্ঞতায়। কামিন্স-স্টার্ক-হেইজেলউডকেই দেখা যাবে প্রথম ম্যাচে।

প্রথম টেস্টের অস্ট্রেলিয়া একাদশ:

মার্কাস হ্যারিস, ডেভিড ওয়ার্নার, মার্নাস লাবুশেন, স্টিভেন স্মিথ, ট্রাভিস হেড, ক্যামেরন গ্রিন, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, ন্যাথান লায়ন, জশ হেইজেলউড।

x

Check Also

এমভি আবদুল্লাহ

২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহ এক মাস পর মুক্ত

এমএনএ জাতীয় ডেস্কঃ দীর্ঘ একমাস বন্দিদশার পরে অবশেষে মুক্তিপণের অর্থ দিয়ে জলদস্যুদের হাত থেকে ছাড়া ...