Don't Miss
Home / বিজ্ঞান ও প্রযুক্তি / ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্রীদের পেশাগত দক্ষতা অর্জনের সুযোগ ‘ওমেনটর’ কর্মসূচিতে
ছাত্রীদের

ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্রীদের পেশাগত দক্ষতা অর্জনের সুযোগ ‘ওমেনটর’ কর্মসূচিতে

এমএনএ বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্কঃ দেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক ইঞ্জিনিয়ারিংয়ে অধ্যয়নরত ছাত্রীদের পেশাগত দক্ষতা ও কর্পোরেট প্রতিষ্ঠানের বাস্তব অভিজ্ঞতা অর্জনের সুযোগ দিতে শুরু করেছে বিশেষ কর্মসূচি ‘ওমেনটর’।

৬ মাসের এই কর্মসূচিতে বাছাইকৃত ছাত্রীরা বাংলালিংক’র অভিজ্ঞ নারী পেশাজীবীদের তত্ত্বাবধানে প্রশিক্ষণের সুযোগ পাবে।
বিজ্ঞাপন

স্নাতক ৩য় বা ৪র্থ বর্ষের ইঞ্জিনিয়ারিং ছাত্রীরা https://bit.ly/38RIXv6 ভিজিট করে “ওমেনটর”-এ অংশগ্রহণের জন্য আবেদন করতে পারবে।

আগামী ২৩ নভেম্বর, ২০২০ পর্যন্ত এই আবেদন গ্রহণ করা হবে। প্রাথমিকভাবে প্রার্থীদের সিভি যাচাই করার পর কিছু স্ক্রিনিং রাউন্ডের মাধ্যমে চূড়ান্ত অংশগ্রহণকারীদের বাছাই করা হবে।

আগামী বছরের জানুয়ারিতে শুরু হয়ে ছয় মাস ধরে চলবে কর্মসূচিটির মূল পর্ব। বাছাইকৃত অংশগ্রহণকারীরা বাংলালিংক আয়োজিত অন্যান্য প্রোগ্রাম যেমন লার্ন ফ্রম দ্যা স্টার্টআপ, ক্যাম্পাস টু কর্পোরেট ও অ্যাডভান্সড ইন্টার্নশিপ প্রোগ্রামেও অংশগ্রহণের সুযোগ পাবে। কর্মসূচি শেষে অংশগ্রহণকারীদেরকে সার্টিফিকেট অফ কমপ্লেশন দেওয়া হবে।

বাংলালিংক-এর চিফ হিউম্যান রিসোর্সেস অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন অফিসার মনজুলা মোরশেদ বলেন, “প্রতিভাবান তরুণ-তরুণীদের ক্ষমতায়ন আমাদের মূল লক্ষ্যগুলির মধ্যে অন্যতম। আমরা বিশ্বাস করি, অভিনব এই কর্মসূচি ইঞ্জিনিয়ারিংয়ে অধ্যয়নরত ছাত্রীদেরকে কর্পোরেটের বাস্তব অভিজ্ঞতা ও গুরুত্বপূর্ণ পেশাগত দক্ষতা অর্জনে সাহায্য করবে। প্রশিক্ষকদের বিভিন্ন পরামর্শ ও নির্দেশনা তাদেরকে ভবিষ্যতের পেশাজীবী হিসেবে আরও বেশি দক্ষ করে তুলবে।”

তরুণদের ক্ষমতায়নের লক্ষ্যে বাংলালিংক ভবিষ্যতেও বিভিন্ন উদ্যোগ গ্রহণ করতে থাকবে।

x

Check Also

আলী যাকের

বরেণ্য সাংস্কৃতিক কর্মী আলী যাকেরের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

এমএনএ জাতীয় ডেস্কঃ একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক, বরেণ্য নাট্যকার ...

Scroll Up
%d bloggers like this: