Don't Miss
Home / বিজ্ঞান ও প্রযুক্তি / ইলন মাস্ক টুইটারে এডিট অপশন যুক্ত করবেন
ইলন মাস্ক

ইলন মাস্ক টুইটারে এডিট অপশন যুক্ত করবেন

এমএনএ বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্কঃ বহুদিন ধরেই টুইটার ব্যবহারকারীরা পোস্ট দেয়ার পর এডিট অপশন যুক্ত করার দাবি জানিয়ে আসছিল। এবার তাদের জন্য আশার আলো হয়ে এলেন ধনকুবের ইলন মাস্ক। প্রায় ৩ বিলিয়ন ডলার মূল্যে টুইটারের ৯.২ শতাংশ শেয়ার কিনে নিয়েছেন তিনি। ফলে এখন তিনি মাইক্রোব্লোগিং প্লাটফর্মটির সবথেকে বড় শেয়ারহোল্ডার। টুইটারে তার নিজেরও রয়েছে ৮ কোটিরও বেশি অনুসারী। মঙ্গলবার তিনি অনুসারীদের কাছে জানতে চান যে তারা টুইটারে ‘এডিট বাটন’ চান কিনা। ধারণা করা হচ্ছে, এরমধ্য দিয়ে জনমত যাচাই করতে চাইছেন মাস্ক। এ জন্য তিনি একটি পোল তৈরি করেন।
এতে ৭৬ শতাংশেরও বেশি মানুষ এডিট বাটনের পক্ষে ভোট দিয়েছেন।

ম্যাশাবলের রিপোর্টে বলা হয়েছে, টুইটারের সবথেকে বড় শেয়ারহোল্ডার হলেও এতে নতুন ফিচার যুক্ত করার ক্ষমতা মাস্কের আছে কিনা তা এখনো স্পষ্ট নয়। যদিও নিশ্চিতভাবেই কোম্পানির পরিচালকদের ওপরে তার প্রভাব এখন অনেক। কয়েক দিন পূর্বে টুইটার নিজেই এডিট বাটনের সম্ভাবনা যাচাই করে দেখেছে। অফিসিয়াল একাউন্ট থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমটি জানিয়েছে, তারা এডিট বাটনের সম্ভাব্যতা যাচাই করে দেখছে। তবে এটি পোস্ট করা হয় ১লা এপ্রিল। তাই অনেকেই সন্দেহ করছেন এটি মূলত একটি এপ্রিল ফুল জোকস ছিল।

বিষয়টি নিয়ে টুইটারকে প্রশ্ন করা হলে কোম্পানিটি মজা করে জানায়, আমরা এখনো নিশ্চিত করতে পারছি না আবার অস্বীকারও করছি না, আমরা হয়ত পরে আমাদের বক্তব্য এডিট করবো। টুইটার ব্যবহারকারীরা এডিট বাটন যুক্ত করার দাবি করে আসছেন গত কয়েক বছর ধরেই। এখন যদি কেউ কোনো টুইটে ব্যাকারন বা বানান ভুল করেন তাহলে তা এডিট বা সংশোধন করার কোনো সুযোগই থাকছে না। তাকে পুরো টুইট ডিলিট করে দিতে হবে এবং পুনরায় তা পোস্ট করতে হবে। কিন্তু এটি করতে গেলে তাকে আগের টুইটের সব লাইন, রিটুইট হারাতে হবে।
সম্প্রতি টুইটারের সিইও জ্যাক ডরসিও এডিট বাটনের সম্ভাবনা বাতিল করে দিয়েছেন।

তিনি এরপক্ষে ভাল যুক্তিও দিয়েছেন। ডরসি বলেন, দেখা গেলো আপনি একটি টুইট করেছেন এবং কেউ একজন তা রিটুইট করেছে। কিন্তু এক ঘণ্টা পর আপনি তা এডিট করে পুরোপুরি উল্টো কথা লিখলেন। তাহলে যারা এই টুইট রিটুইট করেছে তারা পুরোপুরি আলাদা একটি বিষয় প্রচার করতে থাকবেন।

x

Check Also

তেল

রাশিয়া বাংলাদেশের কাছে তেল বিক্রি করতে চায়

এমএনএ শিল্প ও বাণিজ্য ডেস্কঃ বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রির প্রস্তাব দিয়েছে রাশিয়া। আর, ...

Scroll Up