Don't Miss
Home / হোম স্লাইডার / একাদশে ভর্তিতে সতর্ক করে নতুন নির্দেশনা জারি
তর্ক করতে জরুরী

একাদশে ভর্তিতে সতর্ক করে নতুন নির্দেশনা জারি

এমএনএ শিক্ষা ও ভর্তি ডেস্ক : ২০২২ সালের একাদশ শ্রেণিতে ভর্তি প্রসঙ্গে শিক্ষার্থী-অভিভাবকদের ভুয়া ওয়েবসাইটের ব্যাপারে সতর্ক করতে জরুরী বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা। মঙ্গলবার (১১ জানুয়ারি) আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিটি জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২১-২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে ভর্তি কার্যক্রমে লক্ষ্য করা যাচ্ছে কিছু প্রতারক চক্র সংশ্লিষ্ট শিক্ষার্থী ও অভিভাবকদের থেকে সুকৌশলে শিক্ষার্থীর এসএসসি পরীক্ষার তথ্য সংগ্রহ করে তাদের অনুমতি ছাড়াই অনলাইনে ভর্তির আবেদন করছে। শিক্ষার্থী ও অভিভাবকসহ সবাইকে এ ধরনের প্রতারক চক্র থেকে সাবধান থাকার জন্য সতর্ক করেছে ঢাকা বোর্ড।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে প্রতারণায় জড়িত কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রমাণ পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। শিক্ষাপ্রতিষ্ঠানের ক্ষেত্রে তাদের প্যানেল বা সারভার বন্ধসহ পাঠদান স্থগিত করা হবে। এ ছাড়া বোর্ডের নির্ধারিত ভর্তি ওয়েবসাইট ছাড়া অন্য কোনো ফেক ওয়েবসাইটের বিজ্ঞাপন থেকে আবেদন করে কোনো শিক্ষার্থী ও অভিভাবক প্রতারিত হলে বোর্ড কর্তৃপক্ষ কোনোভাবেই এর দায় বহন করবে না বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এর আগে চলতি বছরের ৮ জানুয়ারি থেকে একাদশ শ্রেণিতে ভর্তির অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। যা চলবে ১৫ জানুয়ারি পর্যন্ত। এবারও ডিজিটাল লটারির মাধ্যমে কলেজ পাবেন শিক্ষার্থীরা। ক্লাস শুরু হবে ২ মার্চ থেকে। আগামী শিক্ষাবর্ষেও একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করা হবে আগের মতোই এসএসসি বা সমমানের পরীক্ষার ফলাফলের ভিত্তিতে। ভর্তির জন্য কোনো পরীক্ষা হবে না।

x

Check Also

কোর্সে ভর্তিতে

২০২২ সালের বিএড কোর্সে ভর্তির আবেদন শুরু

এমএনএ শিক্ষা ও ভর্তি ডেস্ক : বিএড, বিপিএড, এমএডসহ জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বিভিন্ন মাস্টার্স কোর্সে ...

Scroll Up