Don't Miss
Home / হোম স্লাইডার / এমিরেটস এয়ারলাইন্স যাত্রীদের মাল্টি-রিস্ক ভ্রমণ বিমা সুবিধা দিচ্ছে
মাল্টি-রিস্ক

এমিরেটস এয়ারলাইন্স যাত্রীদের মাল্টি-রিস্ক ভ্রমণ বিমা সুবিধা দিচ্ছে

এমএনএ শিল্প ও বাণিজ্য ডেস্কঃ এভিয়েশন শিল্পে প্রথমবারের মতো যাত্রীদের মাল্টি-রিস্ক ভ্রমণ বিমা কভারেজ অফার করছে এমিরেটস এয়ারলাইন। এই বিমা সুবিধার জন্য যাত্রীদের কোনো মূল্য দিতে হবে না। এআইজি ট্রাভেলের সাহায্যে এই সুবিধা দিচ্ছে এমিরেটস।

মঙ্গলবার (২৪ নভেম্বর) এমিরেটস বাংলাদেশ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, নতুন এই মাল্টি-রিস্ক ও কোভিড-১৯ বিমা সুবিধা ১ ডিসেম্বর থেকে ক্রয়কৃত সকল টিকিটের ক্ষেত্রে স্বয়ংক্রিয়ভাবে কার্যকর হবে। এমিরেটসের যে সকল কোড শেয়ার ফ্লাইটের টিকিটের নম্বর ১৭৬ দিয়ে শুরু সেই সকল ফ্লাইটে ভ্রমণকারীরাও এই সুবিধা পাবেন। বিমা সুবিধাটির উল্লেখযোগ্য দিকগুলো হলো- নিজ দেশের বাইরে জরুরি মেডিকেল সেবা ও মেডিকেল ইভ্যাকুয়েশনের ক্ষেত্রে সর্বোচ্চ পাঁচ লাখ মার্কিন ডলার বিমা কভারেজ, যা ভ্রমণের সময় কোভিড আক্রান্ত হলে বা বিদেশ ভ্রমণের সময় জরুরি মেডিকেল সেবার প্রয়োজন হলে প্রযোজ্য হবে।

এমিরেটস আরও জানায়, এই বিমার আওতায় নিধারিত কারণে ট্রিপ বাতিল/ট্রিপ সংক্ষিপ্তকরণ/ভ্রমণ স্থগিত করার ক্ষেত্রে সাড়ে সাত হাজার মাকিন ডলার পর্যন্ত বিমা কভারেজ (যদি ব্যয় নন-রিফান্ডেবল হয়); নিজ দেশের বাইরে কোভিড পজিটিভ হলে এবং অপ্রত্যাশিতভাবে সেই দেশের সরকার বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে পাঠালে, প্রতিযাত্রী প্রতিদিন ১৫০ মার্কিন ডলার করে টানা ১৪ দিন বিমা সুবিধা পাবেন।

অন্যান্য মাল্টি-রিস্ক ভ্রমণ বিমার মতো এমিরেটসের এই সেবায় ভ্রমণের সময় ব্যক্তিগত দুর্ঘটনা, শীতকালিন স্পোর্টস কভার, ব্যক্তিগত জিনিসপত্র হারানো, অপ্রত্যাশিতভাবে আকাশ পথ বন্ধের কারণে ভ্রমণে বাধা ইত্যাদি অন্তর্ভুক্ত থাকবে।

ভ্রমণের পূর্বে যাত্রীদের কোনো রেজিস্ট্রেশন বা ফরম পুরণ করতে হবে না এবং যাত্রীদের জন্য এমিরেটসের এই বিমা সুবিধা গ্রহণ করা বাধ্যতামূলকও নয় বলে জানিয়েছে এমিরেটস।

x

Check Also

২৪ ঘন্টায় করোনায় আরো ২৩ জনের মৃত্যু

এমএনএ সংবাদ ডেস্ক :  মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২৩ জনের মৃত্যু হয়েছে। ...

Scroll Up
%d bloggers like this: