Don't Miss
Home / হোম স্লাইডার / কার্যকর হলো দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ২০ শতাংশ বাড়তি ভাড়া
দৌলতদিয়া

কার্যকর হলো দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ২০ শতাংশ বাড়তি ভাড়া

এমএনএ আঞ্চলিক ডেস্কঃ দেশের ব্যস্ততম দৌলতদিয়া ও পাটুরিয়া নৌরুটে ফেরি ভাড়া বেড়েছে। রোববার (১৯ জুন) থেকে ফেরির নতুন ভাড়া কার্যকর হয়েছে।

ফেরিতে যানবাহন পারাপারে ২০শতাংশ ভাড়া বৃদ্ধির বিআইডব্লিউটিসি সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) প্রফুল্ল চৌহান।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয় সূত্রে জানা যায়, দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে প্রতিটি ফেরিতে যানবাহন পারাপারের ক্ষেত্রে ২০ শতাংশ ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত নেয় কৃর্তপক্ষ। রোববার থেকে নতুন ভাড়া কার্যকরের পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে এক থেকে তিন টন পণ্যবাহী ছোট ট্রাক বা কাভার্ড ভ্যানের ভাড়া ৭৪০ থেকে বেড়ে ৯০০ টাকা, তিন-পাঁচ টনের ট্রাক ৮৮০ টাকা থেকে বেড়ে ১ হাজার ৫০ টাকা; পাঁচ থেকে আট টন পণ্যবাহী ট্রাক, লরি ও কাভার্ড ভ্যানের ভাড়া ১ হাজার ৬০ থেকে বেড়ে ১ হাজার ৩০০ টাকা এবং ৮-১১ টনের বড় ট্রাক ও লরির ভাড়া ১ হাজার ৪৬০ থেকে বাড়িয়ে ১ হাজার ৭৫০ টাকা হয়েছে।

এ রুটের মিনিবাস বা কোস্টার পারাপারে ৯০০ টাকা থেকে বেড়ে ১ হাজার ৫০ টাকা, মাঝারি আকারের বাস ১ হাজার ৫৮০ টাকা থেকে ১ হাজার ৭৫০ টাকা এবং বড় বাসে ১ হাজার ৮২০ টাকার স্থলে ২ হাজার ১০০ টাকা ভাড়া গুণতে হবে।

এছাড়া মাইক্রোবাস ও অ্যাম্বুলেন্সের ভাড়া ৮০০ টাকার স্থলে ১ হাজার টাকা, পাজেরো গাড়ি ৭৩০ টাকার স্থলে ৯০০ টাকা, কার ও জিপ ৪৫০ টাকার স্থলে ৫৪০ টাকা, মোটরসাইকেল ৭০ টাকার স্থলে ১০০ টাকা করা হয়েছে। কিন্তু যাত্রীদের ক্ষেত্রে জনপ্রতি ২৫ টাকাই ভাড়া থাকবে।

দৌলতদিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় থাকা কয়েকজন বাসের চালকের সাথে ফেরি নতুন ভাড়া বিষয়ে কথা হলে তারা জানায়, যদি ফেরির ভাড়া বাড়ে তাহলে বাসের ভাড়া বৃদ্ধি হয়ে যাবে। বাসের যাত্রি অনেকটা কমে গেছে, আবার ২৫ তারিখে পদ্মা সেতু চালু হলে যাত্রীর সংখ্যা আরো কমে যাবে এই রুটে সে নিয়েও আমরা চিন্তিত।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান বলেন, রোববার থেকে ফেরিতে পারাপার হওয়া প্রতিটি যানবাহনের ক্ষেত্রে ২০ শতাংশ ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে বিআইডব্লিউটিসির কতৃপক্ষ। গতকালই ভাড়ার নতুন চার্ট কাউন্টারে টানিয়ে দেয়া হয়েছে।

x

Check Also

একনেক

একনেকে অনুমোদিত হলো ১০ প্রকল্প

এমএনএ অর্থনীতি ডেস্কঃ ২ হাজার ২১৬ কোটি ৭৫ লাখ টাকা ব্যয়ে দশটি প্রকল্পের অনুমোদন দিয়েছে ...

Scroll Up