Don't Miss
Home / হোম স্লাইডার / খাজা উসমান খাঁ সিলভার পেন অ্যাওয়ার্ড ২০১৯ ঘোষিত
খাজা উসমান খাঁ সিলভার পেন অ্যাওয়ার্ড ২০১৯

খাজা উসমান খাঁ সিলভার পেন অ্যাওয়ার্ড ২০১৯ ঘোষিত

এমএনএ ফিচার ডেস্কঃ খাজা উসমান খাঁ সিলভার পেন অ্যাওয়ার্ড ২০১৯ এর বিজয়ীদের নাম ঘোষিত হয়েছে। দি ইলেক্টোরাল কমিটি ফর খাজা উসমান খাঁ সিলভার পেন অ্যাওয়ার্ড-এর আহবায়ক ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী জিন্নাহর সভাপতিত্বে ৯ গুণী ব্যক্তির নাম অ্যাওয়ার্ডের জন্য ঘোষণা করেন লেখক, সাংবাদিক ও পেন অ্যাওয়ার্ড অ্যাফেয়ার্স ম্যাগাজিনের সম্পাদক আজম জহিরুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক মুহাম্মদ রায়হান উদ্দিন সরকার, সাংবাদিক আনোয়ার হোসেন শাহীন, দি ইলেক্টোরাল কমিটি ফর বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড-এর প্রেসিডেন্ট আলহাজ্ মো.ফজর আলী, ক্রিয়েটিভ এসোসিয়েশনের সভাপতি শাহ আলম ভূইয়া, সাংবাদিক সাইফুল আলম, এসিক নারী কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদিকা খাদিজা আক্তার বিউটি, শিক্ষক শাহ আলম সহ ময়মনসিংহের গৌরীপুরের বিশিষ্ট ব্যক্তিবর্গ।

শিল্পকলা, শিক্ষা, ভাষা ও সাহিত্যের জন্য নির্বাচিত হয়েছেন বাংলাদেশের বিশিষ্ট গীতিকার শহীদুল্লাহ ফরায়জী, কবি ফাতেমা ইসরাত রেখা, সাহিত্যিক প্রফেসর ননী গোপাল সরকার, আফেন্দি নূরুল ইসলাম ও জনপ্রিয় শিশুকিশোর ম্যাগাজিন ‘কিশোর বাংলা’র রম্য বিভাগীয় সম্পাদিক সত্যজিৎ বিশ্বাস। সাংবাদিকতায় দৈনিক যুগান্তর, ময়মনসিংহ ব্যুরো প্রধান আতাউল করিম খোকন, ময়মনসিংহ থেকে প্রকাশিত দৈনিক স্বজন পত্রিকার সম্পাদক মোহাম্মদ শাহজাহান নির্বাচিত হন। গবেষণাকর্মে নির্বাচিত হয়েছেন কৃষিবিদ ড. মো. আব্দুল মালেক ও সমাজসেবা কর্মে নাট্যকার, কথাসাহিত্যিক, সমাজসেবক মোহাম্মদ ফজলুল হক।

অ্যাওয়ার্ড কমিটির প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক মুহাম্মদ রায়হান উদ্দিন সরকার বলেন, এক বছর অন্তর অন্তর ক্রিয়েটিভ এসোসিয়েশন ও এসিক এসোসিয়েশন উল্লেখযোগ্য অবদানের জন্য বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড ও খাজা উসমান খাঁ সিলভার পেন অ্যাওয়ার্ড প্রদান করে থাকে। আগামী কোনো একদিন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের অডিটরিয়ামে আনুষ্ঠানিকভাবে সমাজের বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে উক্ত পদক ও সার্টিফিকেট বিজয়ীদের হাতে তুলে দেয়া হবে। তাছাড়া এই তারিখে ’পেন অ্যাওয়ার্ড অ্যাফেয়ার্স-২০২০’ ম্যাগাজিনও প্রকাশিত হয়েছে।

উল্লেখ্য ময়মনসিংহের গৌরীপুরে “দি ইলেক্টোরাল কমিটি ফর খাজা উসমান খাঁ সিলভার পেন অ্যাওয়ার্ড” নামে একটি সংগঠন ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় অবস্থিত ঐতিহাসিক কেল্লা বোকাইনগর অধিপতি ঈশা খাঁর অনুগত খাজা উসমান খাঁর নামে এই অ্যাওয়ার্ড এর আয়োজন করে। তাছাড়া অ্যাওয়ার্ড প্রদানের মাধ্যমে ময়মনসিংহের গেীরীপুর উপজেলায় খাজা উসমান খাঁর ইতিহাস , মোগল এবং সুলতান আমলের ইতিহাস অবহিত করা।

x

Check Also

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন শনিবার বিকেলে

এমএনএ বিনোদন ডেস্ক :  শুরু হচ্ছে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ১৯তম আসর। শনিবার (১৬ জানুয়ারি) ...

Scroll Up
%d bloggers like this: