Don't Miss
Home / বিজ্ঞান ও প্রযুক্তি / চার মোবাইল কোম্পানিকে জরিমানা করলো বিটিআরসি
ভিওআইপি

চার মোবাইল কোম্পানিকে জরিমানা করলো বিটিআরসি

এমএনএ বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্কঃ অবৈধ ভিওআইপি (ভয়েস ওভার ইন্টারনেট প্রটোকল) কার্যক্রমে জড়িত থাকায় চার মোবাইল নেটওয়ার্ক সেবাদাতা কোম্পানিকে সাত লাখ ৬৫ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন- বিটিআরসি।

একই সঙ্গে আগামী ৩০ জুনের মধ্যে অপারেটরগুলোকে প্রশাসনিক জরিমানা পরিশোধের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

বিটিআরসির সচিব মো. নূরুল হাফিজের সই করা চিঠি থেকে এ তথ্য জানা গেছে, যা গত ৭ জুন সংশ্লিষ্ট অপারেটরগুলোকে পাঠানো হয়।

চারটি মোবাইল নেটওয়ার্ক সেবাদাতা কোম্পানির মধ্যে রাষ্ট্রায়ত্ত মোবাইলফোন অপারেটর টেলিটককে ৫ কোটি টাকা, রবিকে ২ কোটি, গ্রামীণফোনকে ৫০ লাখ ও বাংলালিংককে ১৫ লাখ টাকা প্রশাসনিক জরিমানা করেছে কমিশন।

বিটিআরসি পরিচালিত বিভিন্ন সময়ের অভিযানে উদ্ধার করা অবৈধ ভিওআইপিতে ব্যবহৃত সিম নিয়ে মোবাইল ফোন অপারেটরদের আবেদন, শুনানি শেষে কমিশন এ জরিমানা করে।

বিটিআরসি সূত্র বলছে, টেলিটকের ৩২ হাজার ৮৪৫টি সিম জব্দ করা হয়েছে। কমিশনের নির্দেশনা ও লাইসেন্সিং শর্ত ভঙ্গের অপরাধে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনের ৪৬ ও ৬৫ ধারার বিধান অনুযায়ী ও কমিশনের সিদ্ধান্ত মোতাবেক এ টাকা জরিমানা করা হয়।

সূত্র আরো জানায়, রবির জব্দ করা সিমের পরিমাণ ১৬ হাজার ৩৯০টি, গ্রামীণফোনের ২ হাজার ৩৫৬টি এবং বাংলালিংকের জব্দ করা সিমের সংখ্যা ৭৫৩টি।

সব মিলিয়ে অবৈধ কল টার্মিনেশনে জড়িত থাকায় ৫২ হাজার ৫২ হাজার ৩৪৪টি সিম জব্দ করে বিটিআরসি। সংশ্লিষ্ট অপারেটরগুলোকে কিছু নির্দেশনা মেনে চলতে বলে সতর্কও করেছে বিটিআরসি।

x

Check Also

একনেক

একনেকে অনুমোদিত হলো ১০ প্রকল্প

এমএনএ অর্থনীতি ডেস্কঃ ২ হাজার ২১৬ কোটি ৭৫ লাখ টাকা ব্যয়ে দশটি প্রকল্পের অনুমোদন দিয়েছে ...

Scroll Up