Don't Miss
Home / হোম স্লাইডার / চাল ও মসলার দাম অনেক বেড়েছে
চালের দাম

চাল ও মসলার দাম অনেক বেড়েছে

এমএনএ শিল্প ও বাণিজ্য ডেস্কঃ সপ্তাহের ব্যবধানে রাজধানীর বাজারগুলোতে বেড়েছে চালের। বাজারে প্রতি কেজি চালের দাম বেড়েছে ২ থেকে ৫ টাকা পর্যন্ত। তবে কেজিপ্রতি ৫ টাকা করে দাম কমেছে নতুন আলু ও পেঁয়াজের।

শুক্রবার (২৫ ডিসেম্বর) রাজধানীর কাওরানবাজার বাজার ও মহাখালী কাঁচা বাজার এলাকা ঘুরে এ সব তথ্য জানা গেছে।

মরিচের গুঁড়ো ৩৫০ টাকা কেজি, হলুদের গুঁড়ো ৩০০টাকা, আদা ৮০ টাকা, রসূন ৯০ টাকা কোষ ছাড়াটা ৭০টাকা, জিরা ৪৬০, এলাচি প্রকার ভেধে ৮০০ থেকে ৪০০০ টাকা কেজি টাকায় বিক্রি হচ্ছে।

এ সপ্তাহে প্রতি কেজি শিম ২০-৩০ টাকা, মুলা বিক্রি হচ্ছে ২০ টাকা, শালগম বিক্রি হচ্ছে ২০ থেকে ৩০ টাকা, গাজর ৬০ টাকা, বেগুন ৪০, করলা ৬০ টাকা, ঢেঁড়স ৪০-৫০ টাকা, পাকা টমেটো ৫০-৮০ টাকা আকার ও সাইজ বেধে, কাঁচা টমেটো বিক্রি হচ্ছে ৪০ থেকে ৬০ টাকা, বরবটি ৫০ টাকায়। প্রতি পিস লাউয়ের দাম বেড়ে বর্তমানে বিক্রি হচ্ছে ৫০ থেকে ৭০ টাকায়, বাঁধাকপি ও ফুলকপিতে ১০ টাকা কমে বাঁধাকপি বিক্রি হচ্ছে ২০ টাকা, ফুলকপি ১৫ থেকে ২৫ টাকায়। প্রতি হালি কাঁচা কলা বিক্রি হচ্ছে ২০ টাকায়, ছোট মিষ্টি কুমড়া প্রতি পিস ৩০ থেকে ৪০ টাকার মধ্যে।

দাম কমেছে নতুন আলু ও পেঁয়াজের। কেজিতে ১০ টাকা কমে নতুন আলু বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫০ টাকায়, নতুন পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫০ টাকা, পুরনো দেশি পেঁয়াজ ৫০ থেকে ৬০ টাকা, কাঁচা মরিচ ৯০ থেকে ১০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

প্রতি কেজি চালের দাম ২ থেকে ৫ টাকা বেড়ে মিনিকেট প্রকারভেদে ৬২ থেকে ৬৫ টাকা, নাজির ৬৫ থেকে ৭০ টাকা, পোলাওয়ের চাল ৯০ থেকে ৯৫ টাকা, আটাশ ৫৩ থেকে ৫৫ টাকা, পায়জাম ৪৮ থেকে ৫০ টাকায়।

লাল ডিম বিক্রি হচ্ছে ৯০ থেকে ৯৫ টাকা, হাঁসের ডিম ১৪৫ থেকে ১৫০ টাকা, দেশি মুরগির ডিমের হালি ৬০ টাকা, ডজন বিক্রি হচ্ছে ১৭০ থেকে ১৮০ টাকা।

বাজারে প্রতি কেজি খাসির মাংস বিক্রি হচ্ছে ৭৮০ থেকে ৮০০ টাকা, বকরির মাংস ৭২০ থেকে ৭৫০ টাকা, গরুর মাংস বিক্রি হচ্ছে ৫৮০ টাকা, মহিষ ৫৮০ থেকে ৬০০ টাকা।

আগের দামেই বিক্রি হচ্ছে সোনালি বা কক ১৮০ ও ব্রয়লার মুরগি কেজি ১০ টাকা কমে বিক্রি হচ্ছে ১১০ থেকে ১২০ টাকায়।

বাজারে কেজিতে ৫০ থেকে ১৫০ টাকা পর্যন্ত দাম বেড়ে প্রতি এক কেজি শিং মাছ (আকারভেদে) বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৪০০ টাকায়, প্রতি কেজি রুই মাছের দাম ১৮০-২০০ টাকা (আকারভেদে) টাকা, মাগুর মাছ ১২০ থেকে ৬০০ টাকা, মৃগেল ১৭০ থেকে ২৫০ টাকা, পাঙাস ১২০ থেকে ২০০ টাকা, ইলিশ প্রতি কেজি (আকারভেদে) বিক্রি হচ্ছে ৮০০ থেকে ১২০০ টাকা, চিংড়ি প্রতি কেজি ৪০০ থেকে ৬০০ টাকা, বোয়ালমাছ প্রতি কেজি ৬০০ থেকে ৭০০ টাকা, কাতল ১৭০ থেকে ২৮০ টাকা,পোয়া মাছ ২৫০, পাবদা মাছ ৪০০ টাকা, তেলাপিয়া ১২০ টাকার, কৈ মাছ ১৫০ থেকে ৪০০ টাকা, কাঁচকি ও মলা বিক্রি হচ্ছে ২৫০ থেকে ৪৫০ টাকা, গুঁড়া বাইলা ১২০ টাকা, রূপচাঁদা মাছ কেজি ৫০০ থেকে ৬০০ টাকায় বিক্রি হচ্ছে।

x

Check Also

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন শনিবার বিকেলে

এমএনএ বিনোদন ডেস্ক :  শুরু হচ্ছে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ১৯তম আসর। শনিবার (১৬ জানুয়ারি) ...

Scroll Up
%d bloggers like this: