Don't Miss
Home / জাতীয় / বিবিধ / জিয়া পরিষদের চেয়ারম্যান কবির মুরাদ আর নেই

জিয়া পরিষদের চেয়ারম্যান কবির মুরাদ আর নেই

এমএনএ রিপোর্ট : জিয়া পরিষদের চেয়ারম্যান ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কবির মুরাদ (৭০) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি দুই কন্যা ও এক ছেলেসহ বহু গুণগ্রাহী-শুভানুধ্যায়ী রেখে গেছেন।

আজ শনিবার বিকালে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৭৫ বছর।

বিষয়টি নিশ্চিত করেছেন কবীর মুরাদের ছেলে রাশেদ কবীর অনীক। তিনি বলেন, গত বুধবার বাবাকে অসুস্থ অবস্থায় মাগুরা হাসপাতাল থেকে ধানমণ্ডির ল্যাবএইডে নিয়ে আসা হয়। অবস্থার অবনতি হলে গতকাল শনিবার বেলা ২টার দিকে তাকে বিএসএমএমইউতে নেয়া হয়। কিন্তু ৩টা ৩৫ মিনিটে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

রাত ৮টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কবীর মুরাদের জানাজা হয়। সেখানে তার প্রতি শেষ শ্রদ্ধা জানান তার দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মীরা।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, নিতাই রায়চৌধুরী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব-উন নবী খান সোহেল, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসহ নেতাকর্মীরা প্রয়াত এ নেতার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

জানাজা শেষে কবীর মুরাদের লাশ নিয়ে মাগুরায় তার বাড়ির উদ্দেশ্যে রওনা হয় একটি অ্যাম্বুলেন্স। আজ দুপুরে মাগুরা শহরের নোমানী ময়দানে আরেক দফা জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার দাফন হওয়ার কথা।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্নাতক কবীর মুরাদ ছাত্রদল করার মধ্য দিয়ে রাজনীতিতে যুক্ত হন। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য হওয়ার আগে কবীর মুরাদ বিভিন্ন সময়ে দলের কেন্দ্রীয় কমিটির প্রশিক্ষণবিষয়ক সম্পাদক, স্বনির্ভরবিষয়ক সম্পাদক ও নির্বাহী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

জিয়াউর রহমানের মৃত্যুর পর ১৯৮৮ সালের ২২ মার্চ কবীর মুরাদ দেশের শিক্ষাবিদ ও পেশাজীবীদের নিয়ে ‘জিয়া পরিষদ’ প্রতিষ্ঠা করেন এবং মৃত্যুর আগ পর্যন্ত ওই সংগঠনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

তার মৃত্যুতে পৃথক পৃথক বিবৃতিতে শোক প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান নিতাই রায়চৌধুরী, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।

x

Check Also

মেডিক্যাল

খুলনা বিভাগে মেডিক্যাল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হচ্ছে

এমএনএ শিক্ষা ও ভর্তি ডেস্কঃ ‘শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, খুলনা, আইন, ২০২০’ এর খসড়া চূড়ান্ত ...

Scroll Up
%d bloggers like this: