Don't Miss
Home / হোম স্লাইডার / নায়িকা হলেন যেভাবে ‘একা’

নায়িকা হলেন যেভাবে ‘একা’

রূপালি পর্দায় অভিষেক হয়েছিল ১৯৯৭ সালে। এর আগে বিজ্ঞাপনে মডেল হয়েছেন তিনি। তখনও নাম ‘একা’ হয়নি। তার প্রথম সিনেমায় তোজাম্মেল হক বকুল পরিচালিত ‘রাখাল রাজা’। তখনও নাম ছিল সিমন। মুক্তির পর ব্যবসায়িক সফলতা পায়নি সিনেমাটি।


এরপর নায়ক মান্নার বিপরীতে অভিনয় করেন ‘তেজী’ সিনেমায়। ডিপজলের প্রযোজনায় এটি পরিচালনা করেন কাজী হায়াৎ। ১৯৯৮ সালে মুক্তি পায় সিনেমাটি। মুক্তির পর তুমুল জনপ্রিয়তা পেয়েছিলেন এ নায়িকা। এ সিনেমায় কাজের সুবাদেই ‘একা’ হয়ে ওঠেন শাহিদা আরবী সিমন।

মান্নার পর রুবেল, আমিন খান, আলেকজান্ডার বো, অমিত হাসান এবং শাকিব খান, কাজী মারুফের বিপরীতেও অভিনয় করেন একা। তাদের সঙ্গে জুটিবদ্ধ হয়ে অনেকগুলো ব্যবসা সফল সিনেমা উপহার দিয়েছিলেন তিনি। ২০১২ সালে ‘পাগলা হাওয়া’ সিনেমায় সবশেষ দেখা যায় এ নায়িকাকে। 

নায়ক মান্না মারা যাওয়ার পর হঠাৎ আড়ালে চলে যান একা। শোনা গিয়েছিল, ওই সময় বিদেশ পাড়ি জমিয়েছিলেন তিনি। অভিনয় ক্যারিয়ারে ত্রিশটির অধিক সিনেমায় অভিনয় করেছিলেন তিনি। হঠাৎ আড়ালে চলে যাওয়া প্রসঙ্গে ২০১৯ সালে এক সাক্ষাৎকারে অভিনেত্রী একা জানিয়েছিলেন, ষড়যন্ত্রের কারণে নিজেকে গুটিয়ে নিয়েছিলেন।

তার ভাষায়, ‘মান্না ভাইয়ের সঙ্গে আমার সফল জুটি গড়ে উঠেছিল। উনি মারা যাওয়ার পর আমাকে বেশ ভুগতে হয়েছে। মান্না ভাইয়ের পর অনেকের সঙ্গে জুটি হয়ে কাজ করেছি। সিনেমাও হিট হয়েছে। কিন্তু চারদিকে ষড়যন্ত্র দেখতে পেয়ে শেষ পর্যন্ত নিজেকে গুটিয়ে নিয়েছিলাম।’


গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগ গ্রেপ্তার হয়ে একা এখন কারাগারে। গ্রেপ্তারের পর অস্বাভাবিক আচরণ করছিলেন তিনি। জিজ্ঞাসাবাদে নিয়ে মাদক সেবনের কথা স্বীকার করেছেন একা। তার বাসা থেকেও ইয়াবা, গাঁজা এবং মদ পাওয়া গেছে। গ্রেপ্তারের ঘটনায় এখন আলোচনায় এ অভিনেত্রী। তার জীবনযাপন নিয়েও প্রশ্ন তুলেছেন ফিল্মপাড়ার অনেকে। তারা মনে করছে, মাদক কেড়ে নিয়েছে এ অভিনেত্রী স্বাভাবিক জীবন। 

সিমন থেকে একা: এ নায়িকার ‘একা’ নামকরণের কথা জানিয়েছেন গুণী নির্মাতা কাজী হায়াৎ। এক সাক্ষাৎকারে তিনি জানান, ‘তেজী’ সিনেমায় মান্নার বিপরীতে অভিনয়ের কথা ছিল পপির। শেষ পর্যন্ত তিনি বেঁকে বসেন। মুনমুন, পূর্ণিমা রাজি না হওয়ায় পরিচালক হান্নানের মাধ্যম ডাক পান শাহীদ আরবী সিমন।

প্রস্তাব পেয়ে মান্নার বিপরীতে রাজি হন তিনি। তখন বলা হয়, আজ থেকে তোমার কেউ নেই, তুমি ‘একা’। এই সিনেমার তোমার নাম ‘একা’। এরপর ‘একা’ নামে পর্দায় আসেন এ অভিনেত্রী। সিনেমা হিট হওয়ায় এ নামেই প্রতিষ্ঠিত হন তিনি।
x

Check Also

আর্থিক প্রতিষ্ঠান

আর্থিক প্রতিষ্ঠানে ঋণ পুনঃতপশিল তিনবারের বেশি নয়

এমএনএ অর্থনীতি ডেস্ক : ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান (এনবিএফআই) এখন থেকে তিনবারের বেশি কোনো ঋণ পুনঃ ...

Scroll Up