Don't Miss
Home / হোম স্লাইডার / নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করেও ‘অখুশি’ রোহিত
ভারত

নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করেও ‘অখুশি’ রোহিত

এমএনএ খেলাধুলা ডেস্ক : পাকিস্তান এবং নিউজিল্যান্ডের বিপক্ষে টানা হারেই সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিল ভারত। তবে ঘরের মাঠে রোহিত-দ্রাবিড়ের টিম ইন্ডিয়া সেই প্রতিশোধ ভালোভাবেই নিল।বিশ্বকাপের রানার্স আপ নিউজিল্যান্ডের বিপক্ষে ৩-০ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জিতে হোয়াইটওয়াশের লজ্জায় ডুবাল তারা। তবে দলের এমন সাফল্যের পরও খুব একটা খুশি নন অধিনায়ক রোহিতের। দলগতভাবে আরও উন্নতি চান তিনি।
ম্যাচের পর সংবাদ সম্মেলনে রোহিত বলেন, অধিনায়ক হিসেবে প্রথম সিরিজে ভালোভাবে শুরু করাই তার লক্ষ্য ছিল। কারণ যে কোনো অধিনায়কই চাইবেন প্রথম সিরিজটা জিতে ভালোভাবে শুরু করতে। আমিও সেটাই চাইছিলাম। পিচ দেখার পরেই বুঝে গিয়েছিলাম আমাদের কেমন খেলতে হবে। শিশিরের প্রভাবও শুরু থেকে টের পাওয়া যাচ্ছিল। ব্যাটিং নিয়ে আমরা অনেক পরিকল্পনা করেছি। সবই যে কাজে লেগেছে তেমন দাবি করছি না। বিশেষত মিডল অর্ডারে এখনো অনেক উন্নতি করতে হবে।’

জয়পুরে প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজে ১-০ তে এগিয়ে যায় ভারত। এরই ধারাবাহিকতায় পরের ম্যাচেও কিউইদের হারিয়ে সিরিজ নিশ্চিত করে স্বাগতিকরা।সবশেষ ম্যাচে কলকাতার ইডেন গার্ডেনে রোববার (২১ নভেম্বর) মুখোমুখি হয় দুই দল। তবে শেষ রক্ষা হয়নি কিউইদের। টানা তিনটি ম্যাচ হেরে হতাশায় ডুবতে হয়েছে কেন উইলিয়ামসনবিহীন টিম সাউদির দলকে।এদিন টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। ইশান কিশানকে নিয়ে দুর্দান্ত সূচনা করেন দলপতি রোহিত শর্মা। দুজন মিলে গড়েন অবিচ্ছিন্ন ৬৯ রানের জুটি।

৫ চার ও ৩ ছক্কায় ৩১ বলে ৫৬ রান আসে রোহিত শর্মার ব্যাটে। এদিন ‘হিটম্যান’ রোহিত যেন রেকর্ড গড়ার নেশায় খেলতে নেমেছিলেন। প্রথমে নিজের অর্ধশতরানে বিরাট কোহলিকে টপকে যান তিনি। এ নিয়ে টি-টোয়েন্টিতে ৩০টি ফিফটি হলো রোহিতের। ১১৯ ম্যাচ খেলে এমন রেকর্ড করলেন তিনি। এ ছাড়া রোহিতের চেয়ে কম অর্থাৎ ৯৫টি ম্যাচ খেলে ২৯টি অর্ধশতরান করেছেন কোহলি।অন্যদিকে, ম্যাচে আরেকটি রেকর্ড করেছেন রোহিত। ইনিংসে তিনটি ছক্কা হাঁকান তিনি। আর এর মধ্য দিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১৫০টি ছক্কার রেকর্ড গড়েছেন। এই রেকর্ডে রোহিতের আগে আছেন কেবল নিউজিল্যান্ডের ব্যাটিং দানব মার্টিন গাপটিল। টি-টোয়েন্টিতে তার ছক্কা রয়েছে ১৬১টি।

তবে টিম ইন্ডিয়ার কাপ্তানের জ্বলে উঠার দিনে ব্যর্থ ছিলেন রিশভ পন্ত এবং টপ অর্ডার। তবুও ৭ উইকেটে ১৮৪ রানের বড় সংগ্রহ পায় ভারত।ব্যাট হাতে জবাব দিতে নেমে শুরু থেকেই কোণঠাসা ছিল নিউজিল্যান্ডের ব্যাটাররা। এক মার্টিন গাপটিল ছাড়া আর কেউই ভালো করতে পারেননি। গাপটিল ৩৬ বলে ৫১ করে আউট হন। শেষ পর্যন্ত দল ১১১ রানে অলআউট হয়ে যায়।ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন অক্ষর প্যাটেল। ৩ ওভারে মাত্র ৯ রান দিয়ে মূল্যবান ৩টি উইকেট তুলে নেন তিনি।

x

Check Also

মাহমুদউল্লাহ

জয়ের দ্বারপ্রান্তে গিয়েও সাউথ আফ্রিকার কাছে ম্যাচ হারল বাংলাদেশ

এমএনএ খেলাধুলা ডেস্কঃ জিততে ৬ বলে প্রয়োজন ১১ রান। উইকেটে ছিলেন মাহমুদউল্লাহ। কিন্তু এবার আর ...