Don't Miss
Home / হোম স্লাইডার / নিউজিল্যান্ড ভারতকে হারিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতল
নিউজিল্যান্ড

নিউজিল্যান্ড ভারতকে হারিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতল

এমএনএ খেলাধুলা ডেস্কঃ হেরে গেল প্রস্তুতিহীন বিরাট কোহলির ভারত। টেস্ট ক্রিকেটে সেরার শিরোপা নিউজিল্যান্ডের।

নিউজিল্যান্ডের পেস বোলারদের সামলাতে পারলেন না বিরাট কোহলিরা। ফলে বুধবার টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের ষষ্ঠ দিনে ভারতীয় ব্যাটিং আত্মসমর্পন করল জেমিসন, বোল্ট, সাউদিদের পেস ও সুইংয়ের কাছে। মাত্র ১৭০ রানে শেষ হয়ে যায় ভারতের দ্বিতীয় ইনিংস। কোহলি, রাহানে, পন্থ, জাদেজা, অশ্বিন কেউই সেভাবে লড়াই চালাতে পারলেন না।

৫৩ ওভারে নিউজিল্যান্ডের দরকার ছিল ১৩৯ রান। শেষ দিনের শেয বেলার উইকেট থেকে সেই রান তুলতে নিউজিল্যান্ডের কোনো অসুবিধা হয়নি। দুই উইকেট হারিয়ে তা তুলে নেয় নিউজিল্যান্ড। অধিনায়ক কেন উইলসন ৫২ রানে এবং রস টেলর ৪৭ রানে অপরাজিত থাকেন।

ভারত এই টেস্ট চ্যাম্পরিয়নশিপ খেলতে নেমেছিল প্রস্তুতি না নিয়েই। দেশে ১৪ দিন প্লেয়ারদের নিভৃতবাসে থাকতে হয়েছে। লন্ডনে গিয়েও ১৪ দিন তারা কোয়ারান্টিনে থেকেছেন। তারপর নিজেদের মধ্যে ম্যাচ খেলেছেন। কোনো প্রস্তুতি ম্যাচ পর্যন্ত তারা খেলতে পারেননি।

অন্যদিকে নিউজিল্যান্ড ছিল পুরোপুরি প্রস্তুত। তারা ইংল্যান্ডের সঙ্গে দুইটি টেস্ট ম্যাচ খেলে ভারতের সঙ্গে খেলতে নেমেছে। ফলে প্লেয়াররা ফিটনেস এবং দক্ষতার শীর্ষে পৌঁছতে পেরেছেন। বোলার ও ব্যাটসম্যানদের খেলা থেকে সেটা স্পষ্ট।

ভারতীয় বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় সম্প্রতি একটি সাক্ষাৎকারে স্বীকার করেছেন, প্রস্তুতিহীন হয়ে খেলাটা অসুবিধাজনক। কিন্তু করোনার কারণে কিছু করার ছিল না।

x

Check Also

যে প্রক্রিয়ায় ৭ আগস্ট থেকে সপ্তাহে ১ এক কোটি টিকা দেয়া হবে

এমএনএ জাতীয় ডেস্ক : আগামী ৭ আগস্ট থেকে এক সপ্তাহের মধ্যে অন্তত এক কোটি মানুষকে ...

Scroll Up