Don't Miss
Home / আজকের সংবাদ / অর্থনীতি / পুঁজিবাজারের কিছু পরিচালককে রিমুভ করা হতে পারে: বিএসইসি চেয়ারম্যান
পরিচালকের

পুঁজিবাজারের কিছু পরিচালককে রিমুভ করা হতে পারে: বিএসইসি চেয়ারম্যান

এমএনএ অর্থনীতি ডেস্কঃ শেয়ারবাজারে তালিকাভুক্ত যেসব কোম্পানির পরিচালকের হাতে ২ শতাংশের কম শেয়ার রয়েছে, তাঁদের পদ ছাড়তেই হবে। স্বতন্ত্র পরিচালকদের ভূমিকা নিয়ে আমরা বিরক্ত। খুব শিগগিরই এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। এক্ষেত্রে কিছু পরিচালককে রিমুভ করা হতে পারে।

বললেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

শনিবার (১২ সেপ্টেম্বর) পুঁজিবাজারের বর্তমান অবস্থা ও আগামী দিনে করণীয় নিয়ে আয়োজিত এক ওয়েবিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। যৌথভাবে ওয়েবিনারটি আয়োজন করে বাংলাদেশ মার্চেন্টস ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ) ও ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরাম (সিএমজেএফ)।

তিনি বলেন, পুঁজিবাজারের লেনদেনে বৈচিত্র্য আনতে হবে। এই মার্কেট আরও বড় করতে হবে। দৈনিক এক হাজার কোটি টাকার ট্রানজেকশন কোনো ট্রানজেকশন না। এটাকে দ্রুত ৩-৫ হাজার কোটি টাকায় নেওয়ার জন্য সবাইকে কাজ করতে হবে।

বিএসইসির চেয়ারম্যান বলেন, এই মুহূর্তে পুঁজিবাজারের যতগুলো সমস্যা রয়েছে সেগুলো সম্মিলিতভাবে মোকাবিলার চেষ্টা করতে হবে। সুস্থ, সুন্দর ও স্বচ্ছ পুঁজিবাজার গড়তে দরকার টিম ওয়ার্ক। এই টিমওয়ার্কে স্টেকহোল্ডারসহ সকলের সহযোগিতা কামনা করছি।

তিনি বলেন, বিনিয়োগকারীকে নিরাপত্তা দিতে হবে। যদি বিনিয়োগকারীর বিনিয়োগকে নিরাপত্তা দিতে না পারি তাহলে কেন তারা বাজারে আসবে? তবে এখানে বিএসইসি একা কিছুই করতে পারবে না। এজন্য সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

x

Check Also

কেন্দ্রীয় ব্যাংক

কেন্দ্রীয় ব্যাংক ভোক্তা ঋণে প্রভিশন কমালো

এমএনএ শিল্প ও বাণিজ্য ডেস্কঃ ভোক্তা ঋণের বিপরীতে সাধারণ নিরাপত্তা সঞ্চিতি বা ‘প্রভিশন’ সংরক্ষণের হার ...

Scroll Up
%d bloggers like this: