Don't Miss
Home / হোম স্লাইডার / বন্ধ থাকবে কওমি মাদরাসাও : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
কওমি মাদরাসা

বন্ধ থাকবে কওমি মাদরাসাও : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

এমএনএ শিক্ষা ও ভর্তি ডেস্কঃ চীনের উহান শহর থেকে ছড়ানো বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও চালু রয়েছে কওমি মাদরাসার শিক্ষা কার্যক্রম। তবে গত কয়েকদিন ধরে এই ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর হার হু হু করে বেড়ে যাওয়ায় ঝুঁকি এড়াতে কওমি মাদরাসাসহ সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সোমবার (২৯ মার্চ) সাংবাদিকদের এ কথা জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেছেন, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নিয়েছে সরকার।
শিক্ষামন্ত্রী বলেন, করোনাভাইরাসের সংক্রমণরোধে গত বছরের ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তবে একটি বিশেষ অনুরোধে কওমি মাদরাসাগুলো চালুর অনুমতি দেওয়া হয়েছিল। কিন্তু এখন করোনাভাইরাসের সংক্রমণ অনেকগুণ বেড়ে গেছে। অনেকে মারা যাচ্ছেন। আজও অনেকে মারা গেছেন। এ জন্য সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। কওমি মাদরাসাগুলো এর অন্তর্ভুক্ত থাকবে।

এ বিষয়ে জানতে চাইলে আল হাইয়াতুল উলয়া লিল জামিয়া কওমিয়া বাংলাদেশের সদস্য মুফতি নুরুল আমিন গণমাধ্যমকে জানান, আমরা এখনো কোনো নির্দেশনা হাতে পাইনি। নির্দেশনা পেলে বসে সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছিলেন, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় দেশের কওমি মাদরাসাসহ সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

উল্লেখ্য, গত বছরের ১৮ মার্চ থেকে অন্য সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। ৩০ মার্চ থেকে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ঘোষণা দেয়া হলেও করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় তা পিছিয়ে যায়। এখন সরকারের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২৩ মে উচ্চ মাধ্যমিক স্তর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলবে।

তবে এর আগেই সরকার ঘোষণা দিয়েছিল, আগামী রোজার ঈদের পর ২৪ মে থেকে দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে শ্রেণিকক্ষে ক্লাস শুরু হবে। শিক্ষার্থীদের টিকা দিয়ে ১৭ মে খুলে দেয়া হবে বিশ্ববিদ্যালয়ের হলগুলো।

x

Check Also

গুলি

চট্টগ্রাম কয়লা বিদ্যুৎকেন্দ্রে শ্রমিকদের বিক্ষোভে গুলিতে ৫ জন নিহত

এমএনএ শিল্প ও বাণিজ্য ডেস্কঃ চট্টগ্রামে বেতন-ভাতার দাবিতে বিক্ষোভে শ্রমিকদের উপরে গুলি চালিয়েছে পুলিশ। এ ...

Scroll Up