Don't Miss
Home / বিজ্ঞান ও প্রযুক্তি / বন্যাদুর্গতদের জন্য গ্রামীণফোন দিল ১০ মিনিট ফ্রি টকটাইম
গ্রামীণফোন

বন্যাদুর্গতদের জন্য গ্রামীণফোন দিল ১০ মিনিট ফ্রি টকটাইম

এমএনএ বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্কঃ দেশের উত্তর-পূর্বাঞ্চলের ভয়াবহ বন্যায় লাখো মানুষের পাশে থেকে সেবা নিশ্চিত করার প্রচেষ্টায় সিলেট বন্যাদুর্গত গ্রাহকদের যোগাযোগের জরুরি প্রয়োজনে ১০ মিনিট ফ্রি টক টাইম দিয়েছে গ্রামীণফোন টেলিযোগাযোগ প্রতিষ্ঠান।

সোমবার (২০ জুন) সিলেটের বন্যাদুর্গত গ্রাহকদের মধ্যে ১০ মিনিট ফ্রি টকটাইম বিতরণ করেছে গ্রামীণফোন। ফ্রি টক টাইম সেবাটি আগামী ৩ দিন ব্যবহার করতে পারবেন।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে, গ্রামীণফোন গ্রাহকরা যেকোন লোকাল নাম্বারে কল করতে এই ফ্রি মিনিট ব্যবহার করতে পারবেন।

ভয়াবহ দুর্যোগে আত্মীয়-স্বজন ও উদ্ধারকারী দলের সঙ্গে যোগাযোগ রক্ষা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কিন্ত বন্যা ও অব্যাহত বৃষ্টির কারণে অনেক গ্রাহকই মোবাইলের ব্যলেন্স রিচার্জ করতে সমস্যার সন্মুখীন হচ্ছেন। তাই গ্রাহকদের পাশে থেকে মোবাইল সেবার মাধ্যমে জরুরি প্রয়োজন মেটাতে গ্রামীণফোন ফ্রি মিনিট ব্যালেন্স বিতরন করেছে বলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানাও হয়। এর মাধ্যমে বন্যাপীড়িত গ্রাহকরা তাদের প্রয়োজনগুলো মেটাতে পারবে বলে গ্রামীণফোন বিশ্বাস করে।

গ্রামীণফোনের সিএমও মোহাম্মদ সাজ্জাদ হাসিব বলেন, জাতীয় এই দুর্যোগে মানুষের প্রয়োজনে পাশে দাঁড়ানো আমাদের সবকলের নৈতিক দায়িত্ব। কানেক্টিটিভিটি পার্টনার হিসাবে বন্যাদুর্গত এলাকায় মোবাইল নেটওয়ার্ক সচল রাখতে গ্রামীণফোনের কর্মীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। গ্রাহকদের জরুরি কানেক্টিভিটির প্রয়োজন মেটাতে গ্রামীণফোন সবসময় পাশে থাকবে।

তিনি আরও বলেন, সেবা নিশ্চিত করার লক্ষে মাঠ পর্যায়ে সর্বোচ্চ প্রচেষ্টা দিয়ে গ্রামীণফোন পরিস্থিতি মোকাবেলা করছে। ভয়াবহ এই দুর্যোগ কাটিয়ে স্বাভাবিক অবস্থা ফিরে আসা পর্যন্ত আমরা গ্রাহকদের পাশে থাকার অঙ্গীকার করছি।

বিগত ৪-৫ দিনে সিলেটের বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করেছে যেখানে প্রায় ৪০ লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়ে। জলাবদ্ধতার কারণে মোবাইল ও ইন্টারনেট নেটওয়ার্কও ব্যাপকভাবে বিঘ্নিত হয়েছে।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রনালয়, বিটিআরসি, বাংলাদেশ সেনাবাহীনিসহ সকল সরকারি বেসরকারি সংস্থার সহায়তায় গ্রামীণফোনের কর্মীরা নিরলসভাবে নেটওয়ার্ক পুনস্থাপনের কাজ এগিয়ে নিয়ে যাচ্ছে এবং একই সাথে ভবিষৎ এ আরও বিকল্প উদ্যোগ গ্রহনের মাধ্যমে জাতীয় এই দুযোর্গ মোকাবেলায় কাজ করছে।

প্রতিষ্ঠানটি সিলেটের বন্যার্তদের যেকোন সহায়তায় যথাযথ কর্তৃপক্ষের সাথে যোগাযোগে টোল ফ্রি নাম্বারও প্রদান করেছে। নাম্বারগুলো হলো ০১৭৬৯১৭৭২৬৬,০১৭৬৯১৭৭২৬৭,০১৭৬৯ ১৭৭২৬৮।

x

Check Also

একনেক

একনেকে অনুমোদিত হলো ১০ প্রকল্প

এমএনএ অর্থনীতি ডেস্কঃ ২ হাজার ২১৬ কোটি ৭৫ লাখ টাকা ব্যয়ে দশটি প্রকল্পের অনুমোদন দিয়েছে ...

Scroll Up