Don't Miss
Home / হোম স্লাইডার / বেলজিয়াম এরিকসেনের জন্য ‘দশম মিনিট’ রাখছে
এরিকসেন

বেলজিয়াম এরিকসেনের জন্য ‘দশম মিনিট’ রাখছে

এমএনএ খেলাধুলা ডেস্কঃ চলতি ইউরো কাপের দ্বিতীয় দিন বড় এক দুর্ঘটনার সাক্ষী হয়েছে ফুটবল বিশ্ব। রাশিয়ার বিপক্ষে ম্যাচের ৪৩ মিনিটের সময় মাঠের মধ্যেই লুটিয়ে পড়েছিলেন ডেনমার্কের তারকা মিডফিল্ডার ক্রিশ্চিয়ান এরিকসেন। বেশ কিছুক্ষণ অচেতন থাকার পর জ্ঞান ফেরে তার। সেই ম্যাচটি ০-১ গোলে হেরেছিল ডেনমার্ক।

আজ (বৃহস্পতিবার) বাংলাদেশ সময় রাত ১০টায় গ্রুপপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে ড্যানিশরা। যেখানে প্রতিপক্ষ বর্তমান নাম্বার ওয়ান দল বেলজিয়াম। ম্যাচটিতে খেলা হবে না এরিকসেনের। তবে তার জন্য বিশেষ এক উদ্যোগ নিয়েছে বেলজিয়াম ফুটবল দল।

ডেনমার্কের বিপক্ষে ম্যাচটির দশম মিনিটটি এরিকসেনের জন্য উৎসর্গ করবে বেলজিয়াম। এরিকসেন দশ নম্বর জার্সি পরে খেলায়ই মূলত ম্যাচের দশম মিনিটটি বেছে নিয়েছে তারা। বেলজিয়ামের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবেই জানানো হয়েছে এ কথা।

এরিকসেনের মাঠে লুটিয়ে পড়ার দিন ডেনমার্কের ম্যাচের পর খেলা ছিল বেলজিয়ামের। রাশিয়ার বিপক্ষে সেই ম্যাচটিতে গোল করে ক্যামেরার সামনে গিয়ে ‘ক্রিস, তোমাকে ভালোবাসি’ বলে উদযাপন করেছিলেন বেলজিয়ামের তারকা ফরোয়ার্ড রোমেলু লুকাকু। ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানে সতীর্থ লুকাকু ও এরিকসেন।

ম্যাচের মধ্যে বিশেষ উদ্যোগ নেয়ার ব্যাপারে বেলজিয়ামের কোচ রবার্তো মার্টিনেজ বলেছেন, ‘এটা এরিকসেনের জন্য ফুটবলের একটা উদযাপন বলতে পারেন। যখন ঘটনাটি ঘটল, তখন সেই অনিশ্চয়তাটা ছিল, তা সবার জন্যই অনেক মুহুর্ত ছিল। বিশেষ করে যারা তার সঙ্গে একসঙ্গে খেলেছে।’

বেলজিয়ান কোচ আরও বলেন, ‘সেই অবস্থা থেকে আপনি যখন ভালো খবরটা পেলেন যে হাসপাতালে এরিকসেন ভালোভাবে সাড়া দিচ্ছে এবং কথা বলছে, এটা অবশ্যই একটা উদযাপনের মতো।’

x

Check Also

যে প্রক্রিয়ায় ৭ আগস্ট থেকে সপ্তাহে ১ এক কোটি টিকা দেয়া হবে

এমএনএ জাতীয় ডেস্ক : আগামী ৭ আগস্ট থেকে এক সপ্তাহের মধ্যে অন্তত এক কোটি মানুষকে ...

Scroll Up