Don't Miss
Home / হোম স্লাইডার / ভুটানের সঙ্গে চলতি মাসে ট্রানজিট চুক্তি হবে : বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি
বাণিজ্যমন্ত্রী

ভুটানের সঙ্গে চলতি মাসে ট্রানজিট চুক্তি হবে : বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

এমএনএ শিল্প ও বাণিজ্য ডেস্কঃ বাংলাদেশের পার্শ্ববর্তী দেশ ভুটানের সঙ্গে চলতি মাসে ট্রানজিট চুক্তি হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

শনিবার (১১ মার্চ) সকাল ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ভুটানের বাণিজ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে এ তথ্য জানান টিপু মুনশি। তিন দিনব্যাপী এ শীর্ষ সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি সামিটের অন্যতম আকর্ষণ ‘বেস্ট অব বাংলাদেশ এক্সপো’রও উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

টিপু মুনশি বলেন, ‘আগামী ২১ মার্চ ভুটানে যাবো, ওই সময়েই এ চুক্তি হবে। এর আগে ভূটানের সঙ্গে ট্রানজিট চুক্তির বিষয়টি আগামী কেবিনেট বৈঠকে চূড়ান্ত হবে। এছাড়া, ভুটানের আমাদের কাছে নদীপথের বিষয়ে দুটি প্রস্তাব ছিল সেটিও আমরা ওকে করে দিয়েছি। ভুটানের সঙ্গে আমাদের সম্পর্ক খুবই ভালো। ভুটান ছোট দেশ হলেও আমাদের নিয়ে তারা সব সময়ই পজিটিভ।’

দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) প্রতিষ্ঠার ৫০ বছর উদযাপন উপলক্ষে এ সামিটের আয়োজন করে সংগঠনটি।

যুক্তরাজ্য, সৌদি আরব, চীন, ভুটান, সংযুক্ত আরব আমিরাতসহ সাতটি দেশের মন্ত্রী, ১২টি বহুজাতিক কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা এবং ১৭ দেশের ২০০টিরও বেশি-বিদেশি বিনিয়োগকারী প্রতিনিধি ও ব্যবসায়ী নেতারা শীর্ষ এ সম্মেলনে অংশ নেন।

x

Check Also

মাহমুদউল্লাহ

জয়ের দ্বারপ্রান্তে গিয়েও সাউথ আফ্রিকার কাছে ম্যাচ হারল বাংলাদেশ

এমএনএ খেলাধুলা ডেস্কঃ জিততে ৬ বলে প্রয়োজন ১১ রান। উইকেটে ছিলেন মাহমুদউল্লাহ। কিন্তু এবার আর ...