Don't Miss
Home / আজকের সংবাদ / আন্তর্জাতিক / যুক্তরাষ্ট্রকে ‘কৌশলগত ভুল’ না করার আহ্বান জানাল ইরান
ভুল

যুক্তরাষ্ট্রকে ‘কৌশলগত ভুল’ না করার আহ্বান জানাল ইরান

এমএনএ আন্তর্জাতিক ডেস্কঃ যুক্তরাষ্ট্রকে ‘কৌশলগত ভুল’ করা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ ইরান। দেশটির সরকারের একজন মুখপাত্র বলেছেন, ‘আমরা আশা করি তারা (যুক্তরাষ্ট্র) নতুন করে আর কোন ‘কৌশলগত ভুল’ করবে না। কারণ ইরানের শক্তিশালী জবাব তারা ইতোমধ্যে পেয়েছে’। খবর আল জাজিরা।

মঙ্গলবার দেশটির টেলিভিশনে প্রচারিত এক সংবাদ সম্মেলনে সরকারের মুখপাত্র আলী রাবিই এসব কথা বলেন। জেনারেল কাসেম সোলাইমানি হত্যার প্রতিশোধ নিতে ‘গুপ্তহত্যার’ পরিকল্পনা করেছে ইরান। এমন খবরই ট্রাম্পকে দিয়েছেন মার্কিন সংবাদ ও গোয়েন্দা সংস্থাগুলো। এতে ক্ষেপেছেন প্রেসিডেন্ট ট্রাম্প।

তাই সোমবারে এক টুইট বার্তায় তিনি শপথ করে বলেন ‘ইরানের যে কোন আক্রমণের বিপরীতে যুক্তরাষ্ট্রের জবাব এক হাজার গুন বেশি জোরে হবে’।

এক মার্কিন গণমাধ্যম প্রতিবেদন অভিযোগ করেছে, জাতীয় নির্বাচনের আগে দক্ষিণ আফ্রিকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতকে হত্যা করার পরিকল্পনা করছে ইরান।

ট্রাম্প টুইট বার্তায় বলেন, ‘সংবাদ প্রতিবেদন অনুযায়ী, সোলাইমানি হত্যার প্রতিশোধ হিসেবে ইরান গুপ্তহত্যা অথবা অন্য কোনোভাবে আমেরিকাকে আক্রমণ করতে পারে’। তিনি বলেন, ‘আমেরিকার বিরুদ্ধে যেকোনো আক্রমণ আমরা এক হাজার গুন বেশি জোরে ফিরিয়ে দেব’।

গেল জানুয়ারিতে জেনারেল সোলাইমানি হত্যার পর দিন যতই যাচ্ছে ওয়াশিংটন ও তেহরানের মধ্যকার সম্পর্ক খারাপ হচ্ছে।

x

Check Also

মামলা

মুক্তিযোদ্ধা দল নূরের বিরুদ্ধে মামলা প্রত্যাহার চায়

এমএনএ রাজনীতি ডেস্কঃ ডাকসু’র সাবেক ভিপি নুরুল হক নূরকে সময়ের সাহসী সন্তান উল্লেখ করে তার ...

Scroll Up
%d bloggers like this: