Don't Miss
Home / জাতীয় / রাজধানীতে ঈদের জামাত আয়োজনের সময়সূচী
ঈদুল ফিতর

রাজধানীতে ঈদের জামাত আয়োজনের সময়সূচী

এমএনএ জাতীয় ডেস্কঃ যথাযথ ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ‌্যে দিয়ে আগামীকাল মঙ্গলবার (৩ মে) দেশব্যাপী উদযাপন করা হবে পবিত্র ঈদুল ফিতর। রাজধানী ঢাকার বিভিন্ন ঈদগাহ ও মসজিদে ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হবে। এবার করোনার জন্য দু‘বছর পর উন্মুক্ত স্থান ও মসজিদে ঈদের জামাত হবে। সে জন্য রাজধানীতে ঈদ জামাতের প্রস্তুতি শেষ করা হয়েছে।

ঈদের প্রধান জামাত: ধর্ম মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, এবার রাজধানীর হাইকোর্ট প্রাঙ্গণে জাতীয় ঈদগাহ মাঠে ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায়। তবে বৈরী আবহাওয়া থাকলে সকাল ৯টায় ঈদের প্রধান জামাত জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে অনুষ্ঠিত হবে।

বায়তুল মোকাররমে ঈদের জামাত: ইসলামিক ফাউন্ডেশন থেকে জানানো হয়েছে, রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পর্যায়ক্রমে ঈদের নামাজের ৫টি জামাত হবে। ঈদের দিন সকাল ৭টা, ৮টা, ৯টা, ১০টা ও ১০টা ৪৫ মিনিটে জামাত অনুষ্ঠিত হবে।

জাতীয় সংসদ ভবনে ঈদের জামাত: ঈদের দিন সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সকাল সাড়ে ৮টায় জামাত অনুষ্ঠিত হবে। এ জামাতে সংসদের চিফ হুইপ, হুইপ, মন্ত্রিপরিষদের সদস্য, সংসদ সদস্য ও সংসদ সচিবালয়ের কর্মচারীসহ এলাকার মুসল্লিরা অংশ নেবেন। এছাড়াও এ জামাত উন্মুক্ত হওয়ায় সবাই অংশ নিতে পারবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ও বুয়েটের ঈদ জামাত: ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ঈদুল ফিতরের প্রধান জামাত সকাল সাড়ে ৭টায় অনুষ্ঠিত হবে। এই জামাতে ইমামতি করবেন বংশাল বড় জামে মসজিদের খতিব শাইখ মুহাম্মাদ মোস্তফা সালাফি।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ঈদুল ফিতরের নামাজের জামাত সোয়া ৭টায় বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে অনুষ্ঠিত হবে।

তবে মাঠে কোনো কারণে জামাত আয়োজন করা সম্ভব না হলে বুয়েটের নির্ধারিত তিনটি মসজিদে ঈদ জামাত আয়োজন করা হবে।

গুলশান সেন্ট্রাল মসজিদের ঈদ জামাত: রাজধানীর গুলশান সেন্ট্রাল মসজিদে ঈদের নামাজের ৩টি জামাত অনুষ্ঠিত হবে। ঈদের দিন ভোর ৬টায়, সকাল সাড়ে ৭টায় ও সকাল ৯টায় জামাত অনুষ্ঠিত হবে।

এছাড়া রাজধানীর ধানমন্ডির তাকওয়া মসজিদে সকাল সাড়ে ৭টায় ও সাড়ে ৯টায়, ধানমন্ডি ঈদগাহ জামে মসজিদে সকাল ৮টায়, মিরপুর দারুস সালাম এলাকার মীর বাড়ি আদি (মাদবর বাড়ি) জামে মসজিদে সকাল সাড়ে ৭টায় ও সকাল ৯টায়, মিরপুর ১২ নম্বর সেকশনের হারুন মোল্লাহ্ ঈদগাহে সকাল সাড়ে ৭টায়, মতিঝিলের আরামবাগের দেওয়ানবাগ শরিফে সকাল ৮টা ও সাড়ে ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

x

Check Also

একনেক

একনেকে অনুমোদিত হলো ১০ প্রকল্প

এমএনএ অর্থনীতি ডেস্কঃ ২ হাজার ২১৬ কোটি ৭৫ লাখ টাকা ব্যয়ে দশটি প্রকল্পের অনুমোদন দিয়েছে ...

Scroll Up