Don't Miss
Home / বিজ্ঞান ও প্রযুক্তি / শাওমি ১১ লাইট ফাইভজি এনই আসছে ১৫ সেপ্টেম্বর
শাওমি

শাওমি ১১ লাইট ফাইভজি এনই আসছে ১৫ সেপ্টেম্বর

এমএনএ বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সপ্তাহখানেক ধরেই শাওমির অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে “লাইট” সিরিজের আরো একটি স্মার্টফোন আনার ইঙ্গিত দেয়া হচ্ছে। এর প্রেক্ষিতে অনেকে জোর দিয়েই বলেছেন, নতুন এই হ্যান্ডসেটটি নিশ্চয়ই “শাওমি ১১ লাইট ফাইভজি এনই”।

তাদের এই ধারণার পেছনে যথেষ্ট কারণ আছে। কারণ চলতি মাসের শুরুতে চীনা ইলেকট্রিক পণ্য নিবন্ধন এজেন্সি টিইএনইই থেকে শাওমির এই মডেলটির নামে সার্টিফিকেশন নেয়া হয়েছিল।

চীনের ইলেকট্রিক পণ্য নির্মাতারা কোনো পণ্য বাজারজাতের আগে রাষ্ট্রীয় এই এজেন্সি থেকে অনুমোদন নিতে হয়। তাই স্বাভাবিকভাবেই ধারণা করা হচ্ছে এই মডেলের স্মার্টফোনটিই শিগগিরই বাজারে আসছে‌।

টিইএনইই-এর তথ্য অনুযায়ী শাওমির এই স্মার্টফোনটি বিশ্বব্যাপী “শাওমি ১১ লাইট ফাইভজি এনই” নামে বাজারজাত করা হলেও চীনে শাওমি সি১১ নামে পরিচিতি পাবে।

“শাওমি ১১ লাইট ফাইভজি এনই” স্মার্টফোনটি চলতি বছরের শুরুতে বাজারে আসা “শাওমি ১১ লাইট ফাইভজি”-এর উন্নত সংস্করণ বলে মনে করা হচ্ছে। ডিসপ্লেসহ বেশ কিছু ফিচার আগের সংস্করণের মতো হলেও চিপসেটসহ কয়েকটি স্পেসিফিকেশনে মানোন্নয়ন করা হয়েছে। তবে দাম আগের সংস্করণ থেকে ৪০ ইউরোর যতো কম ধরা হতে পারে।

ধরনা করা হচ্ছে, ৩৫৯ ইউরোর আশেপাশে দাম নির্ধারণ করা হতে পারে।

এর আগে, শাওমি ১১টি, ১১টি প্রো হ্যান্ডসেট দুটি ১৫ সেপ্টেম্বর বাজারে আসবে বলে ঘোষণা হয়েছিল। সর্বশেষ তথ্য অনুযায়ী, এই দুই সেটের পাশাপাশি শাওমি ১১ লাইট ফাইভজি এনই সেটটিরও আনুষ্ঠানিক উদ্বোধন হতে যাচ্ছে।

x

Check Also

আর্থিক প্রতিষ্ঠান

আর্থিক প্রতিষ্ঠানে ঋণ পুনঃতপশিল তিনবারের বেশি নয়

এমএনএ অর্থনীতি ডেস্ক : ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান (এনবিএফআই) এখন থেকে তিনবারের বেশি কোনো ঋণ পুনঃ ...

Scroll Up