Don't Miss
Home / হোম স্লাইডার / সাকিবসহ ১১৩ ক্রিকেটার ফিটনেস টেস্টে কিন্তু নেই মাশরাফি
ফিটনেস টেস্ট

সাকিবসহ ১১৩ ক্রিকেটার ফিটনেস টেস্টে কিন্তু নেই মাশরাফি

এমএনএ খেলাধুলা ডেস্কঃ চলতি মাসের তৃতীয় সপ্তাহে বিসিবি আয়োজন করতে যাচ্ছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্ট। তার আগে ফিটনেস টেস্ট করা হবে ১১৩ জন ক্রিকেটারকে। এই টেস্টে থাকছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব হাসানও। তবে নেই মাশরাফি বিন মর্তুজা।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টে ৫ দলের জন্য ৯০ জন ক্রিকেটারের প্রয়োজন হবে। প্রেসিডেন্টস কাপে সুযোগ পাওয়া ৫৪ জনের বাইরে তাই নিতে হচ্ছে ক্রিকেটার। প্লেয়ার্স ড্রাফটের আগে জাতীয় দল, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দল এবং হাই পারফরমেন্স স্কোয়াডের বাইরে থাকা ক্রিকেটারদের ফিটনেস টেস্ট নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। আগামী ৯ এবং ১০ নভেম্বর ফিটনেস পরীক্ষার জন্য ১১৩ জন ক্রিকেটারের নাম ঘোষণা করেছে বিসিবি।

ফিটনেস টেস্টের জন্য মানদণ্ডও নির্ধারণ করেছে বিসিবি। ফিটনেস পরীক্ষায় পেতে হবে ১১ পয়েন্ট। গত বছর জাতীয় ক্রিকেট লিগকে সামনে রেখে খেলোয়াড়দের ফিটনেস টেস্টে ১১ পয়েন্ট পাননি যারা, তাদেরকে দ্বিতীয়বার সুযোগ দেয়া হয়েছে। সিনিয়র ক’জন ক্রিকেটার ১১ পয়েন্ট না পেয়েও পেয়েছেন প্রথম শ্রেণীর ক্রিকেট খেলার অনুমতি। তবে এবার আর সেই সুযোগ দেয়া হবে না।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে এসে ফিটনেস টেস্ট দিতে হবে ২০ জনের যে গ্রুপকে সেই তালিকায় সবার উপরে আছে সাকিবের নাম। ৯ নভেম্বর সকাল ১০টা থেকে ১১টায় ২০ জনের প্রথম গ্রুপের ফিটনেস টেস্ট নেয়া হবে।

সাড়ে ৯টার মধ্যে সেন্টারে বিসিবির স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচদের কাছে এসে রিপোর্ট করতে হবে সাকিবকে এবং তার গ্রুপের ২০ জনের সবাইকে। প্রতিটি গ্রুপের ক্রিকেটারদের ফিটনেস পরীক্ষার আধা ঘণ্টা আগে স্বাস্থ্যবিধি মেনে রিপোর্ট করতে হবে।

x

Check Also

আলী যাকের

বরেণ্য সাংস্কৃতিক কর্মী আলী যাকেরের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

এমএনএ জাতীয় ডেস্কঃ একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক, বরেণ্য নাট্যকার ...

Scroll Up
%d bloggers like this: