Don't Miss
Home / আজকের সংবাদ / ২০২১ গুরুত্বপূর্ণ একটি বছর

২০২১ গুরুত্বপূর্ণ একটি বছর

এমএনএ সম্পাদকীয় : হাসি-কান্না, আনন্দ-বেদনার মধ্য দিয়ে কেটে গেলো একটি বছর। শতাব্দির ভয়াবহ মহামারির কবলে পড়ে পুরো বিশ্ব স্থবির হয়ে পড়েছে ২০২০ সালে। ফলে এই বছরটি ইতিহাসের পাতায় লেখা থাকবে। বিশ্বের অন্য দেশের মতো বাংলাদেশও নানা কর্মসূচির মধ্য দিয়ে বরণ করে নিলো ২০২১ সালকে।
বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন, পদ্মা সেতু চালু, সামাজিক, অর্থনৈতিকসহ নানা কারণে ২০২১ গুরুত্বপূর্ণ একটি বছর। উন্নয়নের রোডম্যাপ ধরে এগিয়ে চলা বাংলাদেশ রূপকল্প বাস্তবায়ন করে ৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখাই এখন একমাত্র লক্ষ্য। করোনা মহামারির ধাক্কা কাটিয়ে বাংলাদেশ দ্রুত গতিতে এগিয়ে চলছে।
ইংরেজি নতুন বছর ২০২১-এ দেশের মানুষ নতুন করে জীবন সাজানোর স্বপ্ন দেখবে। ফেলে আসা দুঃখ-বেদনা ভুলে গিয়ে দেশের জনগন সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখবে। তাই আজ হৃদয়ে হৃদয়ে বেজে ওঠুক একটি প্রার্থনা- ‌নতুন বছরটি যেন ভালো কাটে।
নতুন বছর মানেই নতুন উদ্দীপনা, নতুন প্রেরণা নিয়ে এগিয়ে চলা। পেছনে ফেলে আসা বছরের সকল গ্লানিকে দূরে ঠেলে দিয়ে নতুন উদ্যোমে পথ চলতে হবে । ইতিহাস বলে, যে জাতি গৌরবগাঁথা যুদ্ধ জয়ের সাহস ও শক্তিকে কাজে লাগিয়ে এগিয়ে যায় সেই জাতির সাফল্য আসবেই।
তাই নতুন বছরে নতুন স্বপ্ন বুকে নিয়ে এগিয়ে যাবে বিশ্বের অন্যান্য জাতির মতো বাঙালিরাও। গড়ে তুলবে স্বপ্নের সোনার বাংলা। সেই প্রত্যাশা আমাদের সকলের।

x

Check Also

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন শনিবার বিকেলে

এমএনএ বিনোদন ডেস্ক :  শুরু হচ্ছে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ১৯তম আসর। শনিবার (১৬ জানুয়ারি) ...

Scroll Up
%d bloggers like this: