Don't Miss
Home / হোম স্লাইডার / অবসর নিচ্ছেন শহীদ আফ্রিদি
শহীদ আফ্রিদি

অবসর নিচ্ছেন শহীদ আফ্রিদি

এমএনএ খেলাধুলা ডেস্ক : আন্তর্জাতিক ক্রিকেটকে আগেই বিদায় জানিয়েছিলেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শহীদ আফ্রিদি। তবে বিশ্বের বিভিন্ন ফ্যাঞ্জাইজি ভিত্তিক লিগগুলোতে খেলা চালিয়ে যাচ্ছেন বিশ্বব্যাপী জনপ্রিয় এই ক্রিকেটার। এবার সেখান থেকেও ইতি টানতে চলেছেন বুম বুম আফ্রিদি।

জানা গেছে, পাকিস্তান সুপার লিগের (পিএসএল) আগামী আসর দিয়েই সব ধরনের ক্রিকেট থেকে ইতি টানার ইঙ্গিত দিয়েছেন পাক এই অলরাউন্ডার। আগামী বছরের শুরুর দিকেই মাঠে গড়ানোর কথা পিএসএলের সপ্তম আসরের।

এদিকে নিজের শেষ পিএসএল মৌসুমটা কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলার ইচ্ছাপ্রকাশ করেছেন শহীদ আফ্রিদি। সোমবার (৩০ আগস্ট) পাকিস্তানের স্থানীয় সংবাদমাধ্যমের সঙ্গে আলাপচারিতায় তিনি বলেন, হয়তো পিএসএলে এটাই আমার শেষ মৌসুম হতে পারে। আমার ইচ্ছা হলো আমার শেষ পিএসএল মৌসুম নাদিম ওমর ভাইয়ের দল কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলতে চাই।

আফ্রিদির এমন মন্তব্যের দিন দুয়েক আগেই শহীদ আফ্রিদিকে দলে টানার ব্যাপারে আগ্রহের কথা নিজেই জানিয়েছিলেন কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের মালিক নাদিম ওমর। কিংবদন্তি অলরাউন্ডারকে কোয়েটা শিবিরে নিয়ে আসার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে তিনি বলেছিলেন, আমরা আশাবাদী যে, শহীদ আফ্রিদি পিএসএলের সপ্তম আসরে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে অংশ হবেন। এমনটা হলে আমরা সত্যিই অনেক আনন্দিত হব।

২০১৬ সালে পাকিস্তানের হয়ে শেষবারের মতো আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন আফ্রিদি। এরপর থেকে পিএসএল খেলে চলেছেন ৪১ বছর বয়সী এ তারকা। আন্তর্জাতিক ক্যারিয়ারে পাকিস্তানের হয়ে ৩৭টি টেস্ট খেলেছেন আফ্রিদি। এছাড়াও ৩৯৮টি একদিনের ম্যাচ এবং ৯৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

পিএসএল টুর্নামেন্টের প্রথম আসরে পেশোয়ারের অধিনায়ক ছিলেন তিনি। আর বর্তমান দল মুলতানের হয়ে জিতেছেন পিএসএলের সবশেষ শিরোপা।

পিএসএলের আগামী মৌসুমে অবসর নিলেও টুর্নামেন্টের ইতিহাসের অন্যতম সেরা অলরাউন্ডার হয়ে থাকবেন তিনি। এখনো পর্যন্ত পিএসএলে ৫০ ম্যাচ খেলে সাতের কম ইকোনমি রেটে নিয়েছেন ৪৪ উইকেট এবং ১৫৩.৪৬ স্ট্রাইকরেটে করেছেন ৪৬৫ রান।

এদিকে সম্প্রতি পাক সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে তালেবান নিয়ে মন্তব্য করেও আলোচনায় এসেছেন তারকা এই ক্রিকেটার। শহীদ আফ্রিদি দাবি করেছেন, এখনকার তালেবান আর আগের তালেবান এক নয়। তারা অনেক বদলে গেছে। তারা ইতিবাচক মানসিকতা নিয়ে এসেছে। এমনকি নারীদের কাজ করতে কোনো বাধা দিচ্ছে না। এছাড়া তারা বার বার বলেছে যে, তারা ক্রিকেট খুবই ভালোবাসে।

এখানেই থেমে থাকেননি আফ্রিদি। তিনি আরও বলেন, তালেবানরা নারীদের চাকরিও দিচ্ছে। তারা ক্রিকেটকে সমর্থন করে এবং পাকিস্তান ও আফগানিস্তানের মধ্যে আসন্ন সিরিজের পেছনে তাদের বড় ভূমিকা রয়েছে। যদিও শ্রীলঙ্কায় করোনাভাইরাস বৃদ্ধি পাওয়ার কারণে এ সিরিজ আপাতত স্থগিত করা হয়েছে।

x

Check Also

আর্থিক প্রতিষ্ঠান

আর্থিক প্রতিষ্ঠানে ঋণ পুনঃতপশিল তিনবারের বেশি নয়

এমএনএ অর্থনীতি ডেস্ক : ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান (এনবিএফআই) এখন থেকে তিনবারের বেশি কোনো ঋণ পুনঃ ...

Scroll Up