Don't Miss
Home / বিনোদন / সংগীত / আজ থেকে বেঙ্গল উচ্চাঙ্গ সংগীত উৎসব শুরু

আজ থেকে বেঙ্গল উচ্চাঙ্গ সংগীত উৎসব শুরু

এমএনএ বিনোদন ডেস্ক : আজ থেকে শুরু হচ্ছে ‘বেঙ্গল উচ্চাঙ্গ সংগীত উৎসব ২০১৭’। এটি উৎসবের ষষ্ঠ আসর। এবারের উৎসবটি উৎসর্গ করা হয়েছে গবেষক, চিন্তাবিদ ও শিক্ষাবিদ ড. আনিসুজ্জামানকে।
ধানমণ্ডির আবাহনী মাঠে সন্ধ্যা সাতটায় উদ্বোধনী আসরে প্রধান অতিথি থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বিশেষ অতিথি থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, সংসদ সদস্য ব্যারিস্টার ফজলে নূর তাপস, আবাহনী লিমিটেডের সভাপতি সালমান এফ রহমান, ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা ও স্কয়ার গ্রুপের পরিচালক অঞ্জন চৌধুরী।
ড. এল সুব্রহ্মণ্যন এবং আসতানা সিম্ফনি ফিলহারমোনিকের অর্কেস্ট্রা পরিবেশনের মধ্য দিয়ে শুরু হবে উদ্বোধনী রাতের আসর। এরপর সরোদ বাজাবেন রাজরূপা চৌধুরী, ফিরোজ খান ও পূর্বায়ন চ্যাটার্জি। খেয়াল পরিবেশন করবেন বিদুষী পদ্মা তালওয়ালকর, সুপ্রিয়া দাস ও বেঙ্গল পরম্পরা সংগীতালয়ের শিক্ষার্থীরা। বাঁশিতে সুর তুলবেন রাকেশ চৌধুরী।
এবারের উৎসবে অংশ নিচ্ছেন ভারতের পদ্মবিভূষণ পণ্ডিত যশরাজ, গ্র্যামি বিজয়ী পণ্ডিত বিশ্বমোহন ভাট, বিদুষী কালা রামনাথ, গ্র্যামি অ্যাওয়ার্ড জয়ী পদ্মভূষণ বিদ্বান ভিক্ষুক বিনায়করাম, বিশিষ্ট ওডিশি নৃত্যশিল্পী সুজাতা মহাপাত্র, সেতার বাদক পণ্ডিত বুধাদিত্য মুখার্জি, সাসকিয়া রাও, বিদুষী পদ্মা তালওয়ালকর, পণ্ডিত রনু মজুমদার, পণ্ডিত শিবকুমার শর্মা, হরিপ্রসাদ চৌরাসিয়া, পণ্ডিত অজয় চক্রবর্তী, ‍ওস্তাদ রশিদ খান, ওস্তাদ শাহিদ পারভেজ খানসহ বিশ্ব বিখ্যাত বহু শিল্পী। বিদেশি শিল্পীদের পাশাপাশি থাকছে বাংলাদেশি শিল্পীদেরও পরিবেশনা।
প্রতিদিন সন্ধ্যা ৬টায় শুরু হয়ে পরদিন ভোর ৫টা পর্যন্ত চলবে সুরের খেলা। ৩০ ডিসেম্বর শেষ হবে পাঁচরাতের এই উত্সব। গবেষক, চিন্তাবিদ ও শিক্ষাবিদ ড. আনিসুজ্জামানকে এবারে উৎসবটি উৎসর্গ করা হয়েছে ।
x

Check Also

সা রে গা মা পা আসরে তৃতীয় হলেন নোবেল!

এমএনএ বিনোদন ডেস্ক : ভারতীয় টিভি চ্যানেল জি বাংলার সঙ্গীত প্রতিযোগিতা ‘সা রে গা মা ...

Scroll Up