Don't Miss
Home / আজকের সংবাদ / আন্তর্জাতিক / উত্তেজনার মধ্যেই ৫ ভারতীয়কে ধরে নিয়ে গেলো চীনা সেনারা
ভারতীয়

উত্তেজনার মধ্যেই ৫ ভারতীয়কে ধরে নিয়ে গেলো চীনা সেনারা

এমএনএ আন্তর্জাতিক ডেস্কঃ তাজিন সম্প্রদায়ের পাঁচ ভারতীয় যুবককে চীনের পিপলস লিবারেশন আর্মির সেনারা তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেছেন ভারতের অরুণাচল প্রদেশের কংগ্রেস সংসদ সদস্য নিনং এরিং।

শনিবার (৫ সেপ্টেম্বর) এক টুইট বার্তায় নিনং এরিং জানান ভোরে রাজ্যের আপার সুবর্ণসিরি জেলার নাচো সার্কল এলাকা থেকে চীনের পিপলস লিবারেশন আর্মির সেনারা তুলে নিয়ে যায় ওই পাঁচ ভারতীয় যুবককে।

অরুণাচল পুলিশের ডিজি আর আর উপাধ্যায় জানিয়েছেন, শনিবার ভোরে নাচো সার্কলের সেরা-৭ এলাকার একটি জঙ্গল থেকে পাঁচ যুবককে অপহরণ করা হয়েছে। তবে অপহৃতদের পরিবারের পক্ষ থেকে পুলিশকে কোনো অভিযোগ করা হয়নি। তাদের উদ্ধারে ভারতীয় সেনাবাহিনীর সাহায্য চাওয়া হয়েছে। তারা হলেন, তনু বাকার, প্রশাত রিংলিং, নগরু দিরি, দোংতু এবিয়া ও তচ সিংকম।

ভারতীয় গণমাধ্যমগুলো জানায়, ওই যুবকরা শনিবার ভোরে সেরা-৭ এলাকার জঙ্গলে গাছের গুল্ম সংগ্রহ করতে গিয়েছিলেন। সেখান থেকেই তাদের অপহরণ করা হয়েছে।

অরুণাচল প্রদেশের পুলিশ সূত্রে খবর, যেই স্থান থেকে পাঁচ যুবককে অপহরণ করা হয়েছে সেই সেরা-৭ এলাকা থেকে ভারত-চীন প্রকৃত নিয়ন্ত্রণরেখা ১০০ কিলোমিটার দূরে।

অপহৃতদের কোথায় নিয়ে যাওয়া হয়েছে, সে তথ্য নেওয়ার জন্য ভারতীয় সেনাবাহিনীর সাহায্য চাওয়া হয়েছে বলে জানিয়েছে অরুণাচল প্রদেশের পুলিশ।

এদিকে মার্কিন গোয়েন্দা বিভাগের একটি প্রতিবেদন অনুযায়ী, প্যাংগং লেকের দক্ষিণ তীরে চীন যে সীমা লঙ্ঘন করেছে, ভারতকে উসকানি দেয়ার লক্ষ্যে ইচ্ছে করেই তা করেছে দেশটি।

গোয়েন্দা মূল্যায়নে বলা হয়, আমরা চীনাদের কর্মকাণ্ডের সময়জ্ঞানে হতবাক হয়েছি। তবে বেইজিং নিজের পায়ে গুলি করলেও অবাক হওয়ার কিছু নেই।

x

Check Also

হঠাৎ লঞ্চ ধর্মঘটের ডাক

এমএনএ সংবাদ ডেস্ক : মেরিন আদালতে লঞ্চ মাস্টার রুহুল আমীন ও জামাল হোসেন জামিনের আবেদন ...

Scroll Up
%d bloggers like this: