Don't Miss
Home / আজকের সংবাদ / অর্থনীতি / ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক ছানাউল হকের পদত্যাগ
ব্যবস্থাপনা পরিচালক

ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক ছানাউল হকের পদত্যাগ

এমএনএ অর্থনীতি ডেস্কঃ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক কাজী ছানাউল হক ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন। আজ বুধবার ডিএসইর পর্ষদ সভায় তার পদত্যাগের বিষয়টি অনুমোদন করা হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর এমডি কাজী ছানাউল হক ব্যক্তিগত কারণে এ বছরের ৮ অক্টোবর এক্সচেঞ্জটির চেয়ারম্যানের কাছে পদত্যাগ পত্র জমা দেন। ঢাকা স্টক এক্সচেঞ্জের বোর্ড অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন রেগুলেশন্স, ২০১৩ এর ধারা ১০(৩)(ডি) অনুযায়ী তিন মাস আগে অবহিত করার নিয়ম থাকায় তিনি ৩ মাসের নোটিশ দিয়ে পদত্যাগ পত্র জমা দেন। সেই হিসাবে আগামী বছরের ৮ জানুয়ারি পর্যন্ত এমডি হিসেবে তার মেয়াদ রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ডিএসইর চেয়ারম্যান ড. ইউনূসুর রহমান বণিক বার্তাকে বলেন, কাজী ছানাউল একান্ত ব্যক্তিগত কারণে পদত্যাগ করেছেন। স্বাস্থ্যগত কারণে তার পক্ষে ডিএসইর এমডির দায়িত্ব পালন করা সম্ভব হচ্ছে না। তিনি তিন মাসের নোটিশে পদত্যাগ করেছেন। আজকের পর্ষদ সভায় তার পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে। তবে আগামী তিন মাস তিনি এমডি হিসেবে দায়িত্ব পালন করবেন কি না সে বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।

প্রসঙ্গত, এ বছরের ৯ ফেব্রুয়ারি কাজী ছানাউল হক ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগ দেন। এক্সচেঞ্জটিতে যোগ দেয়ার আগে তিনি কর্মসংস্থান ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। এর আগে তিনি রাষ্ট্রায়ত্ত বিনিয়োগ প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) ব্যবস্থাপনা পরিচালক হিসেবেও কাজ করেছেন।

x

Check Also

হঠাৎ লঞ্চ ধর্মঘটের ডাক

এমএনএ সংবাদ ডেস্ক : মেরিন আদালতে লঞ্চ মাস্টার রুহুল আমীন ও জামাল হোসেন জামিনের আবেদন ...

Scroll Up
%d bloggers like this: