Don't Miss
Home / হোম স্লাইডার / নিউজিল্যান্ডে ইতিহাস গড়বে বাংলাদেশ, বিশ্বাস ভারতীয়দের
নিউজিল্যান্ডের ব্যাটাররা

নিউজিল্যান্ডে ইতিহাস গড়বে বাংলাদেশ, বিশ্বাস ভারতীয়দের

এমএনএ খেলাধুলা ডেস্ক :  এবাদত ও তাসকিনদের দোর্দণ্ড প্রতাপে চালকের আসনে বাংলাদেশ। আর ম্যাচ বাঁচাতে প্রাণপন লড়ছে নিউজিল্যান্ডের ব্যাটাররা। এটি স্বপ্ন, চোখের ভ্রম কিংবা লেখার ভুল নয়, চলমান মাউন্ট মঙ্গানুইয়ে টেস্টের চতুর্থ দিন শেষে এটিই এখন বাস্তবতা।ক্যাচ মিস এবং বাজে রিভিউ নেয়ার ফলে একসময় যখন ভাবা হচ্ছিল ম্যাচটা হাত থেকে ফসকে যাচ্ছে, তখনই ম্যাচের মোড় ঘুরিয়ে দেন এবাদত হোসেন। চতুর্থ দিন শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ৫ উইকেটে ১৪৭ রান। বাংলাদেশ থেকে এগিয়ে আছে মাত্র ১৭ রানে। হাতে আছে আর ৫ উইকেট।

রস টেইলর ছাড়া অভিজ্ঞ কিউই ব্যাটার আর কেউই নেই। আর তাই পঞ্চম দিনের প্রথম সেশনটাতে বাংলাদেশের বোলাররা যত তাড়াতাড়ি স্বাগতিকদের অলআউট করতে পারবে, তত দ্রুতই জয় পাবে মুমিনুল বাহিনী।

নিউজিল্যান্ডে এখন পর্যন্ত টেস্ট দূরে থাক, কোনো ফরম্যাটেই জিততে পারেনি বাংলাদেশ। এবার সেখানেই টেস্টের বিশ্বচ্যাম্পিয়নদের হারিয়ে আরাধ্য জয়ের সম্ভাবনা জেগেছে লাল-সবুজ জার্সিধারীদের।

এদিকে, ভারতীয় ক্রিকেট ধারাভাষ্যকার হার্শা ভোগলের আশা, শেষ দিনে হয়ত ম্যাচটি জিতেই যাবে বাংলাদেশ। টুইটারে তিনি লিখেছেন, ‘মাউন্ট মঙ্গানুইয়ে নতুন ইতিহাস তৈরি হতে যাচ্ছে। এটি বাংলাদেশের জন্য অনেক বড় একটি মুহূর্ত। তারা দৃঢ় সংকল্পে ব্যাট করেছে এবং পেস অ্যাটাক দিয়ে ম্যাচ জেতার পথে আছে।’

এর আগে লিটনের ব্যাটিংয়ের প্রশংসা করেছিলেন হার্শা ভোগলে। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো করতে পারেননি লিটন। তবে টেস্ট ফরম্যাটে দুর্দান্ত ফর্মে আছেন এই উইকেটকিপার ব্যাটার। এবার তার প্রশংসা করে হার্শা এক টুইটবার্তায় বলেন, ‘লিটনের প্রতিশ্রুতির প্রতিফলন দেখতে পাওয়া অনেক আনন্দের।’

এছাড়া হার্শার স্বদেশি আকাশ চোপড়ার ভাবনাও প্রায় একই। এক টুইটবার্তায় ভারতের সাবেক এই কিংবদন্তি ক্রিকেটার বলেন,‘আমরা রোমাঞ্চকর শেষ দিনের অপেক্ষায় আছি। এর আগে তৃতীয় দিনের খেলা শেষেও বাংলাদেশকে প্রশংসায় ভাসিয়েছিলেন তিনি।

নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান টেস্টের প্রথম ইনিংসে ৭৮ রানের এক দারুণ ইনিংস খেলেছিলেন মাহমুদুল হাসান জয়। কিন্তু হাতের ইনজুরিতে আর এই সফরে ব্যাট হাতেই নামা হবে না তার। এদিকে দলের সঙ্গে থাকা ফিজিও বায়েজিদ ইসলাম এক ভিডিও বার্তায় জয়ের ইনজুরির কথা জানিয়েছেন। মঙ্গলবার (৪ জানুয়ারি) ফিল্ডিং করার সময় আঙুলে চোট পেয়েছেন জয়। ডাক্তারের পরামর্শে ৭ থেকে ১০ দিন বিশ্রামে থাকতে হবে তাকে।

জয়ের হাতে ৩টি সেলাই দেওয়া হয়েছে বলে জানান বায়েজিদ। তিনি বলেন, জয় আজ ফিল্ডিং করার সময় ডান হাতে চোট পেয়েছে, তৃতীয় ও চতুর্থ আঙুলের মাঝখানে। এখানে যিনি চিকিৎসক ছিলেন তিনি সেলাই করে দিয়েছেন। ৩টা সেলাই পড়েছে। ওকে এখন ৭ থেকে ১০ দিন পর্যবেক্ষণে থাকতে হবে। যা যা চিকিৎসা দরকার দেওয়া হয়েছে। এখন পুনর্বাসন করা হবে।

যার মানে দাঁড়াচ্ছে, বুধবার (৫ ডিসেম্বর) ম্যাচের শেষ দিনে দ্বিতীয় ইনিংসেও জয়কে পাচ্ছে না বাংলাদেশ। এছাড়া স্বাগতিকদের বিপক্ষে আগামী ৯ জানুয়ারি (রোববার) থেকে শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টে খেলা হবে না এই তরুণ ব্যাটারের।

এদিকে, জয়ের ইনজুরির ফাইনাল রিপোর্ট আসেনি, তবে দ্বিতীয় টেস্টে খেলার চান্স খুব কম বলে জানিয়েছেন হাবিবুল বাশার সুমন। তিনি আরও বলেন, নাঈম শেখ তৃতীয় ওপেনার হিসেবে ওখানে আছে। তাই বদলি খেলোয়াড়েরও প্রয়োজন নেই।

x

Check Also

কোর্সে ভর্তিতে

২০২২ সালের বিএড কোর্সে ভর্তির আবেদন শুরু

এমএনএ শিক্ষা ও ভর্তি ডেস্ক : বিএড, বিপিএড, এমএডসহ জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বিভিন্ন মাস্টার্স কোর্সে ...

Scroll Up