Don't Miss
Home / হোম স্লাইডার / ব্রণের সমস্যা দূর করবে যেসব খাবার
ব্রণ

ব্রণের সমস্যা দূর করবে যেসব খাবার

এমএনএ জীবনচর্চা ডেস্ক : ত্বকের সৌন্দর্যে অন্যতম একটি সমস্যা হলো ব্রণ। তৈলাক্ত ত্বক হলে এমনিই ব্রণ হওয়ার আশঙ্কা বেশি থাকে। এ ছাড়া বেশি পরিমাণে যদি ভাজাভুজি খেলে ত্বকে ব্রণের সমস্যা বাড়তে পারে। বেশিরভাগ সময় ব্রণ পরিচর্যা করলে সেরে যায়।আবার কিছু ব্রণ আছে যা সহজে সারতেই চায় না। একবার সারলেও বারবার ফিরে আসে। তাই এবার ব্রণের সমস্যা থেকে মুক্তি পেতে ডায়েটে রাখুন কয়েকটি খাবার-

কমলালেবু

এটি শীতকালীন ফল হলেও এখন সারা বছরই পাওয়া যায়। ব্রণের হাত থেকে বাঁচতে রোজ একটি করে কমলালেবু খান। কমলালেবুর রস করেও খেতে পারেন। এর ফলে শরীর থেকে দূষিত পদার্থ বেরিয়ে গিয়ে ত্বক হয়ে উঠবে নিখুঁত।

বাদাম

টুকটাক মুখ চালানোর সময়ে অন্য কিছু না খেয়ে এক মুঠো বাদাম খান। কাজু, পেস্তা, চিনা বাদাম, আখরোটে রয়েছে ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড। এগুলোতে থাকা স্বাস্থ্যকর ফ্যাট শরীরকে গরম রাখে ও ত্বকে অস্বাস্থ্যকর তেল জমতে দেয় না।

গাজর

ভিটামিন এ ব্রণ কমাতে সাহায্য করে। ব্রণের ব্যথা-সংক্রমণ তো কমেই, এমনকি দাগও কমাতে পারে এই ভিটামিন। গাজরে রয়েছে ভিটামিন এ। তাই রোজ স্যালাড বা সুপে গাজর রাখতে ভুলবেন না।

গ্রিন টি

চা ছাড়া কাজে মন বসে না? গ্রিন টি খাওয়ার অভ্যাস তৈরি করুন। শরীরের পক্ষে গ্রিন টি এমনিই উপকারি। এ ছাড়া এতে উপস্থিত অ্যান্টি-অক্সিড্যান্ট ব্রণ কমাতেও সাহায্য করে।

x

Check Also

আর্থিক প্রতিষ্ঠান

আর্থিক প্রতিষ্ঠানে ঋণ পুনঃতপশিল তিনবারের বেশি নয়

এমএনএ অর্থনীতি ডেস্ক : ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান (এনবিএফআই) এখন থেকে তিনবারের বেশি কোনো ঋণ পুনঃ ...

Scroll Up