Don't Miss
Home / খেলাধূলা / ফুটবল / মেসির কারণে বার্সেলোনা ছেড়েছেন নেইমার

মেসির কারণে বার্সেলোনা ছেড়েছেন নেইমার

এমএনএ স্পোর্টস ডেস্ক : বন্ধুই যখন শত্রু হয়ে দাড়ায় তখন আর কিছুই করার থাকে না। ঠিক এমন একটি ঘটনার মতোই মেসির কারণে বার্সেলোনা ছেড়েছেন নেইমার। কি বিশ্বাস করতে কষ্ট হয়? অবিশ্বাস্য হলেও এটাই সত্যি!

নেইমারের জীবনের নতুন অধ্যায় শুরু হয়েছে। নাম লিখিয়েছেন প্যারিস সেন্ট জার্মেইয়ে (পিএসজি)। বার্সেলোনার সঙ্গে পাঁচ বছরের চুক্তি থাকা সত্ত্বেও ক্লাবের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেন ব্রাজিলিয়ান এই তারকা। কেন বার্সেলোনা ছাড়লেন নেইমার? পিএসজির অর্থের প্রাচুর্য্য? নাকি অন্য কোনো কারণ?

অনেক দিন ধরেই বার্সেলোনার ‘মেইনম্যান’ হয়ে খেলছেন মেসি। নেইমারও হয়ে ওঠেন কাতালান ক্লাবটির অপরিহার্য সদস্য। কিন্তু বারবার মেসির ছায়ায় ঢাকা পড়েছে তার পারফরম্যান্স। এমনটা হওয়ারই কথা, কারণ মেসি প্রতিনিয়ত ছাড়িয়ে যাচ্ছেন নিজেকে। ক্লাব ফুটবলের সকল অর্জনই এসে ধরা দিয়েছে তার কাছে। নেইমারও বুঝতে পারেন এভাবে চলতে থাকলে স্পটলাইটটা তাকে খুঁজে পাবে না। তাই মেসির ছায়া থেকে বের হতেই বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত নেন নেইমার। এমনই জানিয়েছেন ব্রাজিলিয়ান সুপারস্টারের বাবা নেইমার সিনিয়র।

ব্যালন ডি’অর জেতার চ্যালেঞ্জ নিয়েই পিএসজিতে গিয়েছেন নেইমার। ব্যক্তিগত অর্জনের ঝুলি ভারী করতেই তার এই সিদ্ধান্ত। নেইমার সিনিয়র বলেন, ‘বার্সেলোনার সবচেয়ে বড় তারকা মেসি, এবং সে এই তকমাটা ধরেই রাখবে। নেইমার তাকে নিজের আদর্শ মানে। কিন্তু বার্সেলোনায় নেইমারকে খেলতে হয়েছে দ্বিতীয় সেরা হিসেবে। মেসির সঙ্গে খেললে এমনটা হওয়ারই কথা। তবে পিএসজিতে খেললেই যে নেইমার ব্যালন ডি’অর জিতবে এমন কোনো নিশ্চয়তা নেই। সে চ্যালেঞ্জ নিতে ভালোবাসে, এ কারণেই সে পিএসজির প্রস্তাবে সাড়া দিয়েছে।’

২০১৩ সালে শৈশবের ক্লাব সান্তোস ছেড়ে বার্সেলোনায় যোগ দেন নেইমার। বার্সেলোনায় চার মৌসুম খেলে জিতেছেন লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগসহ আরও কয়েকটি শিরোপা। সতীর্থ হিসেবে পেয়েছেন সময়ের সেরা ফুটবলারদের একজন মেসিকে। কাঁধে কাঁধ মিলিয়ে অসংখ্যবার ছিন্নভিন্ন করেছেন প্রতিপক্ষের রক্ষণভাগ। এরপরও কিছু অপূর্ণতা রয়ে গেছে তার ক্যারিয়ারে। এখনও জেতা হয়নি বর্ষসেরা ফুটবলারের খেতাব ব্যালন ডি’অর। অধরা ব্যালন ডি’অর নিজের ট্রফি ক্যাবিনেটে তোলার জন্যই নতুন চ্যালেঞ্জ নিয়ে ফ্রান্সে পাড়ি জমিয়েছেন নেইমার।

x

Check Also

চীনে হচ্ছে বিশ্বের বৃহত্তম ফুটবল স্টেডিয়াম

এমএনএ স্পোর্টস ডেস্ক : বিশ্বের সবচেয়ে বড় ফুটবল স্টেডিয়াম নির্মিত হতে যাচ্ছে চীনে। স্টেডিয়ামটির নির্মাণ ...

Scroll Up
%d bloggers like this: