Don't Miss
Home / জাতীয় / শেখ হাসিনা ও নরেন্দ্র মোদির মাঝে দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত
শেখ হাসিনা

শেখ হাসিনা ও নরেন্দ্র মোদির মাঝে দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত

এমএনএ জাতীয় ডেস্কঃ ঢাকায় সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৭ মার্চ) বিকাল ৫টার পর প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছান নরেন্দ্র মোদি। সেখানে তাকে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দুই সরকার প্রধান প্রথমে কিছু সময় একান্তে বৈঠক করেন। পরে তাদের নেতৃত্বে শুরু হয় দুই দেশের প্রতিনিধি দলের দ্বিপক্ষীয় বৈঠক, যা সন্ধ্যা সোয়া ৬টা পর্যন্ত চলে।

বৈঠকের পর দুই নেতার উপস্থিতিতে কয়েকটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হওয়ার কথা রয়েছে। পাশাপাশি ভার্চুয়ালি বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করারও কথা রয়েছে দুই প্রধানমন্ত্রীর।

এরপরে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবেন নরেন্দ্র মোদি। আজ শনিবার সন্ধ্যায় নয়াদিল্লির উদ্দেশে তিনি ঢাকা ছাড়বেন।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে শুক্রবার (২৬ মার্চ) দুই দিনের সফরে ঢাকায় পৌঁছান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সফরের দ্বিতীয় দিন আজ শনিবার (২৭ মার্চ) সকালে সাতক্ষীরার শ্যামনগরে যশোরেশ্বরী মন্দির পরিদর্শন করেন নরেন্দ্র মোদি। সেখানে তিনি ধর্মীয় রীতি অনুযায়ী পূজা দেন। পরে তিনি টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা করেন।

বেলা ১১টা ২৫ মিনিটে টুঙ্গিপাড়ায় পৌঁছান নরেন্দ্র মোদি। সেখানে তাকে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একসঙ্গে বঙ্গবন্ধুর সমাধিসৌধ পরিদর্শন, পুষ্পস্তবক অর্পণ, বৃক্ষরোপণ, দর্শনার্থী বইয়ে স্বাক্ষর করেন।

x

Check Also

শঙ্কা নিয়ে পোশাক কারখানায় যোগ দিলেন শ্রমিকরা

এমএনএ শিল্প ও বাণিজ্য ডেস্ক : রোববার প্রথম দিন শ্রমিকদের অনেকেই কাজে যোগ দিয়েছেন। আবার ...

Scroll Up