Don't Miss
Home / আজকের সংবাদ / শেয়ার বাজারে তেজীভাব অব্যাহত আছে

শেয়ার বাজারে তেজীভাব অব্যাহত আছে

এমএনএ সংবাদ ডেস্ক :  সূচকের উত্থান অব্যাহত আছে দেশের শেয়ারবাজারে। আজ রোববার সপ্তাহের প্রথম কার্যদিবসে এক ঘণ্টার লেনদেনে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৫৩ পয়েন্ট। যদিও প্রথম ৪৫ মিনিটে সূচকটি ৬২ পয়েন্ট পর্যন্ত বেড়েছিল। অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ১২৯ পয়েন্ট।

ডিএসইতে বেলা ১১টা নাগাদ লেনদেন ৮০০ কোটি টাকা ছাড়িয়েছে, হয়েছে ৮৫৮ কোটি ৩২ লাখ টাকা। হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৮টির, কমেছে ১৪৫টির, অপরিবর্তিত আছে ৬৬টির দর।

গত সপ্তাহের শেষ কার্যদিবস বড় উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয় শেয়ারবাজারে। লেনদেনের গতি ছিল ভালো, সেই সঙ্গে ডিএসইতে বাজার মূলধন প্রথমবারের মতো পাঁচ লাখ কোটি টাকার মাইলফলক ছাড়ায়। ওই দিন ডিএসইএক্স বাড়ে ১৩৯ পয়েন্ট। লেনদেন হয় ২ হাজার ৭০ কোটি টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ৩৭৯ পয়েন্ট।

গত সপ্তাহ শেয়ারবাজারের জন্য গুরুত্বপূর্ণ ঘোষণা দেয় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। গত বুধবার শেয়ারবাজারের মার্জিন ঋণের সুদহারও প্রথমবারের মতো বেঁধে দেওয়ার ঘোষণা আসে। সেই সঙ্গে শেয়ারের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির তদন্তে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, সেটির বাস্তবায়ন পিছিয়ে দেওয়া হয়। সব মিলিয়ে বেশ ইতিবাচক অবস্থানে রয়েছে বাজার।

x

Check Also

বাংলাদেশের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছে (ওআইসি)

এমএনএ সংবাদ ডেস্ক :   জোরপূর্বক বাস্তুচ্যুত ১১ লাখের বেশি রোহিঙ্গাকে আশ্রয় দেওয়ায় বাংলাদেশের প্রতি পূর্ণ ...

Scroll Up