Don't Miss
Home / বিজ্ঞান ও প্রযুক্তি / হোয়াটসঅ্যাপের মেসেজে ক্র্যাশ হচ্ছে ফোন
হোয়াটসঅ্যাপ

হোয়াটসঅ্যাপের মেসেজে ক্র্যাশ হচ্ছে ফোন

এমএনএ বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্কঃ বেশ কিছু হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী অভিযোগ করেছেন যে, তারা ইনবক্সে অদ্ভুত একটি মেসেজ পাচ্ছে। যেটি স্পেশাল ক্যারেক্টরে লেখা। এই ভাষা হোয়াটসঅ্যাপ ডিকোড করতে পারে না। যেকারণে মেসেজ রিসিভ হতেই অ্যাপ ক্র্যাশ হয়ে যাচ্ছে।

ওয়াবেটা ইনফো তাদের রিপোর্টে জানিয়েছে, ‘আপনার কোনো পরিচিত কন্টাক্ট থেকে একটি মেসেজ পাঠানো হতে পারে, যেটি অদ্ভুত অক্ষর ব্যবহার করে লেখা। আপনি সেগুলো পুরোপুরি পড়লে দেখতে পাবেন যে এই মেসেজটির কোনও অর্থ নেই, ফলে হোয়াটসঅ্যাপ এই মেসেজটি ভুয়া মেসেজ ভাবতে পারে।

অনেক সময় হোয়াটসঅ্যাপ মেসেজগুলো সম্পূর্ণরূপে রেন্ডার করতে সক্ষম হয় না, কারণ এদের স্ট্রাকচার সম্পূর্ণ অদ্ভুত। এই মেসেজগুলোর সংমিশ্রণগুলো এমন একটি পরিস্থিতি তৈরি করে যার কারণে হোয়াটসঅ্যাপ মেসেজটি প্রসেস করতে পারে না এবং অ্যাপটি সম্পূর্ণরূপে ক্র্যাশ হয়ে যায়’।

রিপোর্টে আরও বলা হয়েছে, এই মেসেজগুলো অনেকসময় ভার্চুয়াল কার্ড বা ভিকার্ড রূপেও পাঠানো হতে পারে।

ওয়াবেট ইনফো আরো জানিয়েছে, আপনি যদি এই ভার্চুয়াল কার্ড মেসেজটি খোলেন, আপনি দেখতে পাবেন যে প্রায় ১০০ টি অ্যাসোসিয়েট কন্টাক্ট থাকবে। প্রতিটি কন্টাক্টের নাম খুব দীর্ঘ এবং অদ্ভুত হবে লেখা থাকবে এবং এর মধ্যে ক্র্যাশ কোডটি লুকানো থাকে। কখনও কখনও ভার্চুয়াল কার্ডগুলোকে এডিট করে পেলোড ইনজেক্টেড করে দেওয়া হয় যা এই সমস্যাটিকে আরও গুরুতর করে তোলে।

কখনও যদি আপনার ফোনে এই ধরণের কোনো মেসেজ এসে থাকে, যেখানে অনেক স্পেশাল ক্যারেক্টর ব্যবহার করা হয়েছে, তাহলে চেষ্টা করুন হোয়াটসঅ্যাপ ওয়েবের মাধ্যমে সেই কন্টাক্টটিকে ব্লক করতে। আর সবসময় অপরিচিত নম্বর থেকে আসা মেসেজ এড়িয়ে চলুন।

x

Check Also

আইজিপি ড. বেনজীর আহমেদ

ব্যক্তিস্বার্থের ঊর্ধ্বে উঠে দেশ ও মানুষকে নিয়ে ভাবতে হবেঃ আইজিপি ড. বেনজীর আহমেদ

এমএনএ জাতীয় ডেস্কঃ আইজিপি ড. বেনজীর আহমেদ বলেছেন, ব্যক্তিস্বার্থের ঊর্ধ্বে উঠে সবাইকে দেশ ও মানুষকে ...

Scroll Up
%d bloggers like this: