Don't Miss
Home / হোম স্লাইডার / অর্থের জন্য নয়, মনের খিদে মেটাতে অভিনয় করি : নিপুণ
নিপুণ

অর্থের জন্য নয়, মনের খিদে মেটাতে অভিনয় করি : নিপুণ

এমএনএ বিনোদন ডেস্কঃ ভালো গল্প আর পছন্দমতো চরিত্র না পেয়ে দুই বছর ক্যামেরার সামনে দাঁড়াননি জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী নিপুণ। শুধু অর্থের জন্য তিনি অভিনয় করতে নারাজ। সম্প্রতি ‘বীরত্ব’ শিরোনামে একটি চলচ্চিত্রে যুক্ত হয়েছেন তিনি। এ ছবিতে প্রত্যাশিত নিপুণকে খুঁজে পাবেন দর্শক, এমনটাই মনে করেন অভিনেত্রী।

‘বীরত্ব’ পরিচালনা করছেন সাইদুল ইসলাম রানা। এ চলচ্চিত্রে লুৎফা চরিত্রে অভিনয় করবেন নিপুণ। সিনেমাটির প্রযোজক শুক্লা বণিক, নির্বাহী প্রযোজক রঞ্জন দত্ত। ইকবাল মাহমুদ বাপ্পীর সার্বিক সহযোগিতায় সিনেমাটি নির্মিত হবে পিং পং এন্টারটেইনমেন্টের ব্যানারে।

অভিনয়ের পাশাপাশি বেশ কয়েকটি ব্যবসার সঙ্গে জড়িত চিত্রনায়িকা নিপুণ। যে কারণে শুধু অর্থের বিনিময়ে ক্যামেরার সামনে দাঁড়াতে চান না। আজ দুপুরে এনটিভি অনলাইনকে নিপুণ বলেন, ‘অভিনয় করি নিজের মনের খিদে মেটাতে। এটা আমার পেশাও বটে। দীর্ঘদিন আমি মিডিয়ায় কাজ করছি। দর্শক আমার কাজের ধরন দেখেছেন। আমি নিজের মনের খিদে মেটাব, পাশাপাশি দর্শকের প্রত্যাশা পূরণ করব। এমন চলচ্চিত্র ছাড়া কাজ করব না।’

‘বীরত্ব’ সিনেমার চরিত্র নিয়ে এখনই কথা বলতে চান না নিপুণ। তবে এই ছবিতে কোনো নায়ক-নায়িকা নেই। আছে শক্তিশালী একটি গল্প। সেই গল্পের গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন তিনি। ১ অক্টোবর থেকে ছবির শুটিং শুরু হবে।

‘বীরত্ব’ সিনেমার কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য রচনা করেছেন পরিচালক নিজেই। তিনি নিজেও সিনেমার জন্য গান রচনা করেছেন।

নিপুণ ঢাকাই চলচ্চিত্রে পা রাখেন ২০০৬ সালে। তাঁর প্রথম ছবির নাম ‘রত্নগর্ভা মা’। ছবিটি আজও মুক্তি পায়নি। তবে থেমে থাকেননি নিপুণ। এ পর্যন্ত প্রায় ৫০টির বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। এসব ছবিতে তিনি নায়ক মান্না, রিয়াজ, ফেরদৌস, আগুন, শাকিব খান, আমিন খান, রুবেল, বাপ্পারাজ, কাজী মারুফ, ইমন, নিরব ও কলকাতার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে জুটি বেঁধেছেন।

২০০৬ সালে প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের পরিচালনায় ‘সাজঘর’ ছবিতে অভিনয় করে শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্র বিভাগে প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান নিপুণ। এরপর ২০০৮ সালে মুহম্মদ হান্নানের পরিচালনায় ‘চাঁদের মতো বউ’ ছবিতে নায়ক রিয়াজের বিপরীতে অভিনয় করে শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্র বিভাগে দ্বিতীয়বারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন।

x

Check Also

সালমান খান

সালমানের বাড়ির সামনে গুলির দায় স্বীকার করল বিষ্ণোই গ্যাং

এমএনএ বিনোদন ডেস্কঃ বলিউড অভিনেতা সালমান খানের বাড়ির বাইরে রবিবার ভোর ৫টা নাগাদ চার রাউন্ড ...