Don't Miss
Home / বিজ্ঞান ও প্রযুক্তি / ইন্টারনেট / ২০১৭ সালে ৭৫ শতাংশ ইন্টারনেট মোবাইল থেকে!

২০১৭ সালে ৭৫ শতাংশ ইন্টারনেট মোবাইল থেকে!

এমএনএ সাইটেক ডেস্ক : মানুষের হাতে হাতে এখন মোবাইল ফোন। কম্পিউটার বা ল্যাপটপ না থাকলেও দিব্যি একটা মোবাইলের কল্যাণে প্রযুক্তি এখন হাতের মুঠোয়। তাই স্বাভাবিক ভাবেই দিন দিন মোবাইল থেকে বাড়ছে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা। এমন অবস্থায় জেনিথ নামের একটি সংস্থা জানাচ্ছে, ২০১৭ সাল নাগাদ ৭৫ শতাংশ ইন্টারনেট ব্যবহৃত হবে শুধু mobile-ineternet-user-2মোবাইল থেকে।

এর আগে জেনিথ জানিয়েছিল, ২০১৬ সাল নাগাদ ৭১ শতাংশ ইন্টারনেট ব্যবহৃত হবে মোবাইল থেকে। প্রতি বছরই সংস্থাটি মোবাইল ভিত্তিক ইন্টারনেট এবং সেখানে প্রদর্শতি বিজ্ঞাপণ নিয়ে তথ্য ভিত্তিক ভবিষ্যত বাণী প্রকাশ করে থাকে।

এরই ধারাবাহিকতায় গত বৃহস্পতিবার মোবাইল ভিত্তিক বিজ্ঞাপন নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে তারা। সেখানে বলা হয়েছে, যেহেতু মোবাইল ভিত্তিক mobile-ineternet-user-3ইন্টারনেট ব্যবহারের সংখ্যা বাড়ছে, সেহেতু ২০১৮ সালের মধ্যে ৬০ শতাংশ ইন্টারনেট ভিত্তিক বিজ্ঞাপন প্রদর্শতি হবে মোবাইল ফোনে।

টাকার হিসেবে তা ১৩৪ বিলিয়ন ডলার হতে পারে। যা একত্রে সংবাদপত্র, ম্যাগাজিন, চলচ্চিত্র এবং বাহিরে প্রদর্শতি বিজ্ঞাপনে খরচের তুলনায় বেশী হবে।

বিষয়টি নিয়ে ডিডিজি ইনকর্পোরেশনের এর ম্যানেজিং ডিরেক্টর স্কট সিঙ্গার বলেন, মাত্র ৪ বছরে আমাদের মোবাইল ভিত্তিক ইন্টারনেট ব্যবহারের সংখ্যা পুরো ইন্টারনেটের তুলনায় ৪০ শতাংশ থেকে বেড়ে ৭০ শতাংশ হয়েছে।

তাই স্বভাবতই অন্যান্য মিডিয়ায় ব্যবহৃত বিজ্ঞাপনের টাকা এখন মোবাইলে চলে আসছে। আর আসছে সময়টা যে শুধু মোবাইল ফোনের, তা খুব ভালোভাবেই বোঝা যাচ্ছে।

ট্যাগ : ২০১৭ সাল, ৭৫ শতাংশ, ইন্টারনেট, মোবাইল থেকে, নাগাদ
x

Check Also

আবারও ৩৬ ঘন্টা থ্রিজি-ফোরজি ইন্টারনেট সেবা বন্ধ

এমএনএ রিপোর্ট : দ্বিতীয়বারের মতো আজ শনিবার বেলা ৩টায় আবারও থ্রিজি ও ফোরজি ইন্টারনেট সেবা ...

Scroll Up