Don't Miss
Home / জাতীয় / রাজধানী / ডেঙ্গু নিয়েও ছেলেধরার মতো গুজব : খোকন

ডেঙ্গু নিয়েও ছেলেধরার মতো গুজব : খোকন

এমএনএ রিপোর্ট : প্রায় সাড়ে তিন লাখ মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার যে তথ্য ছড়িয়েছে তা ছেলেধরার মতই গুজব এবং একই সূত্রে গাঁধা বলে দাবি করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। এমন তথ্য ‘সম্পূর্ণ কাল্পনিক’ উল্লেখ করে তিনি আরও বলেছেন, মশা নিয়ে রাজনীতি কাম্য নয়।

আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে ‘মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহের’ উদ্বোধনী অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

সাংবাদিকদের প্রশ্নে মেয়র সাঈদ খোকন বলেন, ছেলেধরা নিয়ে যে গুজব উঠেছে; এটাও সেরকম। সরকার এটা কঠিনভাবে মোকাবেলা করবে। সাড়ে তিন লাখ মানুষের ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার ওই তথ্য কাল্পনিক।

তিনি বলেন, মশা নিয়ে রাজনীতি কাম্য নয়। ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা সাড়ে তিন লাখ বলে যে তথ্য দেওয়া হচ্ছে সেটি কাল্পনিক তথ্য। এটি সম্পূর্ণভাবে কাল্পনিক তথ্য, বিভ্রান্তিমূলক তথ্য। ‘ছেলেধরা’ আর ‘সাড়ে তিন লাখ ডেঙ্গু আক্রান্তে’র সংখ্যার তথ্য একই সূত্রে গাঁধা। জনগণকে সঙ্গে নিয়ে এই ষড়যন্ত্রকারীদের প্রতিরোধে সরকার দৃঢ়প্রতিজ্ঞ।

ডেঙ্গু রোগীদের পাশে থেকে ডেঙ্গু মোকাবিলার মধ্যে দিয়ে সরকার কঠিন জবাব দেবে বলেও মন্তব্য করেন ঢাকা দক্ষিণের ‘নগরপিতা’।

অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা জনগণকে সচেতন হয়ে নিজ নিজ জায়গা ও এর আশেপাশের স্থান পরিষ্কার রাখার আহবান জানান।

তিনি বলেন, ডেঙ্গুতে অনেকেই আক্রান্ত হচ্ছেন, অনেকে মারাও গেছেন। বাংলাদেশে প্রকট আকার ধারণ করছে এই রোগ। আসলে আমরা সবাই জানি আমাদের আশেপাশ কীভাবে পরিষ্কার রাখতে হবে। আসুন ডেঙ্গু মশা নিধন করি। আমার বিশ্বাস সবাই সচেতন হলে, আমাদের বাসা ও আশেপাশের জায়গা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখলে কোথাও তিন দিনের বেশি পানি জমা হতে না দিলে এই সমস্যার সমাধান হবে।

x

Check Also

শের-ই-বাংলা

বাংলার অবিসংবাদিত নেতা শের-ই-বাংলা এ কে ফজলুল হকের ৬২তম মৃত্যুবার্ষিকী আজ

এমএনএ ফিচার ডেস্কঃ বাংলার অবিসংবাদিত নেতা শের-ই-বাংলা এ কে ফজলুল হকের ৬২তম মৃত্যুবার্ষিকী আজ। শেরে ...