Don't Miss
Home / খেলাধূলা / ক্রিকেট / আইপিএলে সাকিবের মূল্য ৩ কোটি

আইপিএলে সাকিবের মূল্য ৩ কোটি

এমএনএ খেলাধূলা ডেস্ক :  ৩ কোটি ২০ লাখ রুপিতে আবারো আইপিএলে নিজের প্রথম দল কলকাতায় ফিরলেন সাকিব আল হাসান। বৃহস্পতিবার বিকেলে চেন্নাইয়ে অনুষ্ঠিত ওই নিলামে পাঞ্জাবকে পিছনে ফেলে বাংলাদেশের অলরাউন্ডারকে ৩ কোটি ২০ লাখ রুপিতে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স।

নিলামে সাকিবকে দলে পাওয়ার লড়াইয়ে ২ কোটি ভিত্তি মূল্যের অলরাউন্ডারকে প্রথম ডাকে কলকাতা। কলকাতা ও কিংস ইলেভেন পাঞ্জাবের মধ্যে এ দ্বৈরথের ফলে সাকিবের পারিশ্রমিক ছাড়িয়ে যায় ৩ কোটি।পাঞ্জাবের বাজেট বাকি ছিল তখন ৫৩ কোটি ২০ লাখ রুপি, কলকাতার হাতে ছিল মাত্র ১০ কোটি ৭৫ রাখ রুপি। তবে কলকাতা ৩ কোটি ২০ লাখ ডাকার পর লড়াইয়ে থেমে যায় পাঞ্জাবের।

বিদেশি ক্রিকেটারের কোটায় কলকাতার হাতে বাকি থাকা ২ জন ক্রিকেটারের একজন হলেন সাকিব।আইপিএলে সাকিবের প্রথম দল ছিল কলকাতা। এরপর সাত মৌসুমের ছয়টিতেই তিনি খেলেছেন এই দলে।

প্রথমবারের মতো ২০০৯ সালে আইপিএলের নিলামে নাম লেখালেও সে আসরে কোনো ফ্র্যাঞ্চাইজি নেয়নি তাকে।এরপর আর বেশি অপেক্ষা করতে হয়নি। ২০১১ আসরের আগে তাকে ৪ লাখ ২৫ হাজার ডলারে দলে নেয় কলকাতা নাইট রাইডার্স। ২০১৪ আইপিএলের আগে কলকাতা তাকে ধরে রাখে ২ কোটি ৮০ লাখ রুপিতে।

কলকাতার হয়ে ৭ মৌসুমে ৬ বার অংশ নেওয়ার পর ২০১৮ আইপিএলের আগে তাকে ২ কোটি রুপিতে দলে নেয় সানরাইজার্স হায়দরাবাদ।হায়দরাবাদের হয়ে খেলেন তিনি দুটি আসরে।নিষেধাজ্ঞার কারণে ছিলেন না গত আসরের নিলামে। এবার নিলামে ফিরে ছাড়িয়ে গেলেন আগের পারিশ্রমিককে।

x

Check Also

বাংলাদেশের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছে (ওআইসি)

এমএনএ সংবাদ ডেস্ক :   জোরপূর্বক বাস্তুচ্যুত ১১ লাখের বেশি রোহিঙ্গাকে আশ্রয় দেওয়ায় বাংলাদেশের প্রতি পূর্ণ ...

Scroll Up