Don't Miss
Home / হোম স্লাইডার / চেহারায় সতেজতা ফিরবে মাত্র এক মিনিটেই
চেহারা

চেহারায় সতেজতা ফিরবে মাত্র এক মিনিটেই

এমএনএ জীবনচর্চা ডেস্কঃ চেহারা সতেজ রাখার বিষয়টি গুরত্বের সঙ্গে দেখা উচিত। আপনি কোথাও গিয়েছেন বা যাবেন কিন্তু কোনো কারণে চেহারা সতেজতা হারিয়েছে, তবে এ নিয়ে চিন্তার কোনো কারণ নেই। কারণ এক মিনিটের মধ্যেই নিজের চেহারার সতেজতা ফিরিয়ে আনতে পারেন। তেমন কয়েকটি পদ্ধতি সম্পর্কে চলুন জেনে নিই-

– ঝটপট চেহারায় সতেজতা ফেরাতে ভ্রুর দিকে নজর দিন। ভ্রু আঁচড়ান। যদি দ্রুত সময়ের মধ্যে চেহারা ঠিক করতে চান তাহলে ভ্রু ঠিক আছে কি না নিশ্চিত হয়ে নিন। ভ্রু হালকা হলে পেন্সিল দিয়ে খালি জায়গায় দাগ দিন এবং ভ্রুর চুলগুলো ঠিক করুন।

– আপনি ডিআইওয়াই ক্লিনজার ব্যবহার করুন। আপনার নিয়মিত ক্লিনজারে বেকিং সোডা ছিটিয়ে নিতে পারেন। ক্লিনজারে এই উপাদানটি মেশালে এক মিনিটেরও কম সময়ে আপনার ত্বককে প্রাকৃতিক ও আরও তাজা করে তুলবে।

– চুল এলোমেলো থাকলে সেটি ঠিক করুন। প্রয়োজনে হেয়ারস্প্রে ব্যবহার করুন। চুল ঠিক থাকলে চেহারার সতেজতায় পূর্ণতা আনবে।

– তবে ত্বকের ভেতর পুষ্ট থাকলেই চেহারায় সতেজতা বজায় থাকবে। এজন্য আপনাকে ওমেগা-থ্রি যুক্ত খাবার নিয়মিত খেতে হবে। এটি ত্বকের সতেজতা ধরে রাখতে সহায়তা করে। তবে বাড়তি কোনো খাবার গ্রহণ করার আগে চিকিৎসকের পরামর্শ নেয়া জরুরি।

x

Check Also

আলী যাকের

বরেণ্য সাংস্কৃতিক কর্মী আলী যাকেরের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

এমএনএ জাতীয় ডেস্কঃ একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক, বরেণ্য নাট্যকার ...

Scroll Up
%d bloggers like this: