Don't Miss
Home / হোম স্লাইডার / বিশ্বকাপ শেষ ভারতের
বাঁচা-মরার ম্যাচ খেলতে নেমে

বিশ্বকাপ শেষ ভারতের

এমএনএ খেলাধুলা ডেস্ক : সেমিফাইনালের টিকিট পেতে হলে হারাতেই হতো দক্ষিণ আফ্রিকাকে। তবে এমন বাঁচা-মরার ম্যাচ খেলতে নেমে জয়ের আশা জাগিয়েও হেরে গেছে ভারত। সেই সঙ্গে নারী ওয়ানডে বিশ্বকাপ থেকেও ছিটকে গেছে টিম ইন্ডিয়া।শেষ চারের আশা বাঁচিয়ে রাখার সমীকরণ নিয়ে খেলতে নেমে শেষ ওভারের থ্রিলারে হেরে গেছে ভারতের মেয়েরা। শেষ ২ বলে জয়ের জন্য ৩ রান দরকার ছিল দক্ষিণ আফ্রিকার। সেই সময় দীপ্তি শর্মার বলে মিগনোন ডু প্রিজের শট লং অনে হরমনপ্রীতের হাতে ধরা পড়ে। কিন্তু আম্পায়ার নো বল ডাকায় কোনো বিপর্যয় হয়নি। শেষ বলে ১ রান দরকার ছিল। ডু প্রিজ মিড উইকেট অঞ্চলে মেরে দলকে জিতিয়ে দেন।

এর আগে প্রথম ইনিংসে ব্যাট করে বড় সংগ্রহই পেয়েছিল মিতালি রাজের ভারত। নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৭৪ রান সংগ্রহ করে তারা। স্মৃতি মান্দানার ব্যক্তিগত সর্বোচ্চ ৭১ রানের পাশাপাশি অধিনায়ক মিতালি রাজও ৬৮ রানের কার্যকর ইনিংস খেলেন।

ভারতের হয়ে ব্যাট-বলে দ্যুতি ছড়ান হরমনপ্রীত। ব্যাট হাতে ৪৮ রান করার পরে বল হাতে নিলেন গুরুত্বপূর্ণ দুটি উইকেট। দক্ষিণ আফ্রিকার সেরা ব্যাটার লরা উলভার্টকে আউট করে দলকে ম্যাচে ফিরিয়ে আনেন তিনিই। সেই সঙ্গে দুটি রানআউট করেন। এছাড়া গুরুত্বপূর্ণ মুহূর্তে একটি ক্যাচও তালুবন্দি করেন। কিন্তু এত লড়াইয়ের পরেও হারল দল।

এদিকে ভারতের জয়ে সেমিফাইনাল নিশ্চিত হয়েছে ওয়েস্ট ইন্ডিজের। ৭ ম্যাচে তিন জয়ে ভারতের সমান ছয় পয়েন্ট নিয়েও এক ম্যাচ কম হারায় শেষ চারে উঠে গেছে ক্যারিবীয়রা।অন্যদিকে, দক্ষিণ আফ্রিকা আগেই সেমিফাইনালের টিকিট নিশ্চিত করায় ম্যাচটি ছিল তাদের জন্য নিয়মরক্ষার। তবুও জিতে লিগ পর্ব শেষ করেছে তারা। দক্ষিণ আফ্রিকা ছাড়াও সেমির আর তিন দল যথাক্রমে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ।

এদিকে পয়েন্ট টেবিলের তলানিতে থেকে বিশ্বকাপ শেষ করেছে পাকিস্তান। এ ছাড়া ছিটকে যাওয়াদের তালিকায় আছে বাংলাদেশ এবং স্বাগতিক নিউজিল্যান্ডও।

x

Check Also

তেল

রাশিয়া বাংলাদেশের কাছে তেল বিক্রি করতে চায়

এমএনএ শিল্প ও বাণিজ্য ডেস্কঃ বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রির প্রস্তাব দিয়েছে রাশিয়া। আর, ...

Scroll Up