Don't Miss
Home / হোম স্লাইডার / ১৯৮৬ সালের পর বিশ্বকাপে কানাডা
বছরের অপেক্ষার অবসান হতো কানাডার

১৯৮৬ সালের পর বিশ্বকাপে কানাডা

এমএনএ খেলাধুলা ডেস্ক : বৃহস্পতিবার বিশ্বকাপ বাছাইয়ে কোস্টা রিকার বিপক্ষে জয় কিংবা ড্র করলেই ৩৬ বছরের অপেক্ষার অবসান হতো কানাডার। দ্বিতীয়বারের মতো সুযোগ হতো বিশ্বকাপে। কিন্তু ফুটবল বিধাতা বোধহয় ভিন্ন কিছুই লিখে রেখেছিলেন। দীর্ঘ দিনের আক্ষেপ হয়ে থাকা এমন উপলক্ষের জন্য স্বাগতিক দর্শকদেরই যে ব্যাকুলতা ছিল বেশি! তাই ঘরের মাঠে বিএমও ফিল্ডে দর্শক ছিল কানায় কানায় পূর্ণ। কানাডার দলটিও প্রায় ৩০ হাজার দর্শকের ভালোবাসার প্রতিদান দিয়েছে গোল উৎসবে। জ্যামাইকাকে ৪-০ গোলে উড়িয়ে নিশ্চিত করেছে কাতার বিশ্বকাপ।

আক্ষেপ হয়ে থাকা এই বিশ্বকাপে কানাডা সর্বশেষ খেলেছিল মেক্সিকো বিশ্বকাপে ১৯৮৬ সালে। সেই আসরে সবগুলো ম্যাচেই তারা হেরেছিল। স্কোর করতে পারেনি একটিও। তবে জ্যামাইকার বিপক্ষে গোল উৎসব করে নিজেদের অবস্থার জানান দিচ্ছে তারা। ১৩ মিনিটে প্রথম গোলটি করেছেন কাইল ল্যারিন। ৪৪ মিনিটে ব্যবধান বাড়ান বুকানন। ৮২ মিনিটে জুনিয়র হইলেট তৃতীয় গোলটি করার পর চতুর্থটি ছিল বোনাস! প্রতিপক্ষের আত্মঘাতী গোলে ৮৮ মিনিটে স্কোর হয়ে যায় ৪-০।

কনকাকাফ অঞ্চলে কানাডার শীর্ষস্থানই জানান দিচ্ছে বিশ্বকাপ খেলতে কতটা মরিয়া হয়েছিল তারা। যেখানে যুক্তরাষ্ট্র, মেক্সিকোর মতো দল এখনও চূড়ান্ত পর্ব নিশ্চিত করতে পারেনি। সেখানে কানাডা এক ম্যাচ হাতে রেখেই নিশ্চিত করেছে চূড়ান্ত পর্ব। তবে এই অঞ্চল থেকে বাকি দুটি পজিশনের জন্য এখনও লড়াইয়ে টিকে আছে যুক্তরাষ্ট্র, মেক্সিকো, কোস্টা রিকা ও পানামা। চতুর্থ দলটিকে খেলতে হবে প্লে-অফ।

১৩ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে কানাডা। সমান ২৫ পয়েন্ট নিয়ে দুইয়ে যুক্তরাষ্ট্র ও তিনেমেক্সিকো।

x

Check Also

জার্মানি

জার্মানিকে আজ রাতে জিততেই হবে

এমএনএ খেলাধুলা ডেস্কঃ জয়ের কোনো বিকল্প নেই জার্মানির। হারলে বিদায় তাই কোস্টারিকার বিপক্ষে জয় দিয়ে ...

Scroll Up