Don't Miss
Home / হোম স্লাইডার / জায়েদ খানের পদ বাতিল হতে পারে
দখলের অভিযোগে মানববন্ধন করেছে ভ

জায়েদ খানের পদ বাতিল হতে পারে

এমএনএ বিনোদন ডেস্ক : টানা তৃতীয়বার এ পদে নির্বাচন করেছিলেন জায়েদ খান। ১৭৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছিলেন তিনি। অন্যদিকে নিপুণ পেয়েছিলেন ১৬৩ ভোট। তবে ভোটের দিনই জায়েদ খানের বিরুদ্ধে অভিযোগ তুলেছিলেন নিপুণ।নোট দিয়ে ভোট কিনেছেন জায়েদ খান ও ফাইটার চুন্নু! এমন অভিযোগ ছিল নিপুণের। এরপর সংবাদ সম্মেলন করে আরও কিছু অভিযোগ করেন এ নায়িকা। সরাসরি আঙুল তোলেন এফডিসি প্রসাশন ও নির্বাচন কমিশনের দিকে। বলেন, ‘তারা একটি চক্র। জায়েদ খানের চক্র।’ নিপুণ মনে করেন, এ চক্রটি তাকে হারিয়েছে।

জায়েদ খান-চুন্নুর প্রার্থিতা বাতিল চেয়ে আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহানের কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন নিপুণ। সেই অভিযোগ আমলে নিয়ে শিল্পী সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক জায়েদ খান ও কার্যনির্বাহী সদস্য চুন্নুর প্রার্থিতা বাতিলের দিকনির্দেশনা চেয়েছেন সোহান। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব বরাবর দেওয়া এক চিঠিতে এই নির্দেশনা চাওয়া হয়েছে।

এ নিয়ে বুধবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যার পর বেশ সরব বিএফডিসি। শুরু হয়েছে নানা গুঞ্জন। অনেকে মনে করছেন, জায়েদ খানের পদ বাতিল হতে পারে!

বিষয়টি নিয়ে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সমাজসেবা অধিদফতরের তথ্য অধিকার শাখার উপপরিচালক রকিব আহমেদ গণমাধ্যমে বলেন, ‘১৯৬১ সালের স্বেচ্ছাসেবী সংস্থা নিবন্ধন ও নিয়ন্ত্রণ অধ্যাদেশ ১৯৬১-তে বলা আছে, আমাদের নিবন্ধিত কোনো সংস্থা বা সংগঠনের নির্বাচনে তদন্তপূর্বক অনিয়ম পায় তাহলে কমিটি বাতিল করে প্রশাসক নিয়োগের ব্যবস্থা আছে। আমরা গঠনতন্ত্রকে বাইবেল হিসেবে ধরি। গঠনতন্ত্রে যদি আমরা সমাধান না পাই সেক্ষেত্রে আইনের কাছে যাই, দেখি যে আইনে কি বলা আছে।’অন্যদিকে প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা শহীদুল হারুন বলছেন ভিন্ন কথা। সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘যেহেতু সাধারণ সম্পাদক পদটি নিয়ে এখনো বিতর্ক চলছে সেহেতু ক্ষমতা বুঝিয়ে দিতে একটু সময় লাগবেই।’

শিল্পী সমিতির গঠনতন্ত্রে শপথ গ্রহণের বিষয়ে বাধ্যবাধকতা নেই বলে জানান নবনির্বাচিত সাধারণ সম্পাদক জায়েদ খান। সংবাদ সম্মেলনে এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘আমাদের গঠনতন্ত্রের কোথাও শপথের কথা উল্লেখ নেই। আমরা এটা করি জাস্ট ফরমালিটিজ। আনুষ্ঠানিকতা হলো বিদায়ী কমিটি নতুন কমিটিকে ক্ষমতা বুঝিয়ে দেবে। যেমন- সেক্রেটারি নতুন সেক্রেটারিকে বুঝিয়ে দেবে। যেহেতু আমি নিজেই সেক্রেটারি তাই আমারটা বুঝে নিয়েছি।’

জানা গেছে, ৫ ফেব্রুয়ারি দায়িত্ব বুঝে নেবে শিল্পী সমিতির নতুন কমিটি। তবে সাধারণ সম্পাদক পদের কী হতে পারে তা জানতে অপেক্ষা করতে হবে আরও কিছুদিন। ধারণা করা হচ্ছে, নিপুণের অভিযোগ সত্য প্রমাণ হলে ‘প্রশাসক’ বসানো হতে পারে শিল্পী সমিতিতে।

x

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জাতির পিতাকে হত্যার পর সমস্ত অর্জন নষ্ট করে দেয়া হয়ঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এমএনএ জাতীয় ডেস্কঃ জাতির পিতাকে হত্যা করার পরে এদেশে সমস্ত অর্জনগুলো একে একে নষ্ট করে ...