Don't Miss
Home / পারিবারিক / বিবিধ / যেভাবে বেশিদিন টিকবে আপনার অন্তর্বাস!

যেভাবে বেশিদিন টিকবে আপনার অন্তর্বাস!

এমএনএ ফিচার ডেস্ক : সাধ করে প্রচুর টাকা খরচ করে ব্রা কিনে যদি বেশিদিন পরতেই না পারলেন, তা হলে কী লাভ বলুন! যেভাবে যত্ন-আত্তি করলে আপনার অন্তর্বাস বেশিদিন টিকবে তা নিয়েই আমাদের এবারের বিশেষ প্রতিবেদন।

অন্তর্বাস অর্থাৎ ব্রা প্রত্যেক নারীর নিত্যদিনের সঙ্গী। আর অন্তর্বাস সবসময় একটু ভালো কোয়ালিটি ও দামি পরা উচিত। সস্তার ব্রা Braমোটেই সুস্বাস্থ্যকর নয়। তাই বেশিরভাগ নারীই নামীদামি ব্রান্ডের ব্রা ব্যবহার করেন। কিন্তু অল্প কয়েকদিনেই যদি ব্রা নষ্ট হয়ে যায়, তা হলে সমস্যা। অনেকদিন পর্যন্ত ব্রা ভালো রাখতে হলে, চাই সঠিক যত্ন। ব্রা অনেকদিন পর্যন্ত ব্যবহারের যোগ্য করে রাখতে কোন কোন বিষয়ে নজর রাখতে হবে, দেখে নিন একনজরে –

১) পিছনের হুক আগে লাগিয়ে তারপর ব্রা পরা উচিত নয়। এমনটা অনেকেই করে থাকেন। এতে ব্রায়ের লেস আলগা হয়ে যায়। তাই প্রথমে ব্রা পরুন, তারপর পিছনের হুক লাগিয়ে নিন।

২) ব্রা পরার পর, ভালো করে অ্যাডজাস্ট করে নেওয়া দরকার। নয়তো ব্রা’র আকার বদলে যাবে।

৩) ব্রা কেনার সময় আয়নার সামনে একবার পরে দেখা ভালো। অনেক সময় বোঝা যায় না, শরীরের গড়ন অনুযায়ী সঠিক ব্রা হয়েছে কি না। সেক্ষেত্রে আয়নার সাহায্য নিন। নিজের শরীরের গড়ন অনুযায়ী সঠিক সাইজের ব্রা বেছে নিন।

Bra-2৪) পোশাকের সঙ্গে সঠিক ব্রা পরাটাও জরুরি। হালকা রঙের পোশাকের নিচে সাদা বা ক্রিম কালারের ব্রা এবং গাঢ় রঙের পোশাকের সঙ্গে গাঢ় রঙের ব্রা বেছে নিন। তাতে কোনরকম অপ্রস্তুতিতেও পড়তে হবে না। আবার ব্রা অনেক দিন পর্যন্ত টিকবে।

৫) ব্রা অনেকদিন পর্যন্ত ব্যবহারের যোগ্য রাখতে দরকার সঠিক উপায়ে পরিষ্কার করা। ব্রা অন্য কোনও পোশাকের সঙ্গে পরিষ্কার না করে আলাদা করে পরিষ্কার করুন। ওয়াশিং মেশিনের বদলে হাতে ধুলেই ভালো। তাতে ব্রা অনেকদিন পর্যন্ত ভালো থাকে।

৬) ব্রা পরিষ্কার করার জন্য হালকা ডিটারজেন্ট বেছে নিন। ব্লিচ না ব্যবহার করাই ভালো।

৭) বেশি রোদে কখনও ব্রা শুকোতে দেওয়া উচিত নয়। ছায়ায় বা হালকা রোদে শুকোতে দিন। ভিজে ব্রা শুকোতে আয়রনের ব্যবহার না করাই ভালো।

৮) ব্রা অনেকদিন পর্যন্ত ভালো রাখতে ভাঁজ করে রাখবেন না। আলমারির ড্রয়ারে বা র‍্যাকে স্বাভাবিকভাবে রেখে দিন।

ট্যাগসমূহ : ব্রা, অন্তর্বাস, হালকা, নামিদামি ব্রান্ড
x

Check Also

কাপড়ের দাগ তোলার সহজ পদ্ধতি

এমএনএ ফিচার ডেস্ক : পছন্দের কোনো পোশাকে দাগ পড়ে গেলে আমাদের মন খারাপ হয়ে যায় এটাই ...