Don't Miss
Home / হোম স্লাইডার / করোনার সঙ্গে নিউমোনিয়ায় আক্রান্ত লতা মঙ্গেশকর
হাসপাতালের আইসিইউতে ভর্তি আ

করোনার সঙ্গে নিউমোনিয়ায় আক্রান্ত লতা মঙ্গেশকর

এমএনএ বিনোদন ডেস্ক : করোনা আক্রান্ত হয়েছেন বর্ষীয়ান সংগীতশিল্পী লতা মঙ্গেশকর। মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালের আইসিইউতে ভর্তি আছেন এই ‘কোকিল কণ্ঠী’। তবে এর মধ্যেইি এল আরেকটি দুঃসংবাদ। করোনার পাশাপাশি নিউমোনিয়াতেও আক্রান্ত হয়েছেন ৯২ বছর বয়সী এই সুরসম্রাজ্ঞী।

মঙ্গলবার (১১ জানুয়ারি) রাতে ব্রিচ ক্যান্ডি হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. প্রতীক সমধানি ভারতীয় গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ডা. প্রতীক সমধানি জানিয়েছেন, বয়সের কারণে তাকে প্রথমেই আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল। তবে এখন নিউমোনিয়া ধরা পড়েছে। ফলে তাকে সেখানে রেখে আরও সতর্কতার সঙ্গে চিকিৎসা দেওয়া হচ্ছে। প্রয়োজনে তাকে ককটেল থেরাপি দেওয়া হতে পারে বলে জানিয়েছেন তারা।

এদিকে টুইটারে সুরসম্রাজ্ঞীর দ্রুত আরোগ্য কামনা করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এ ছাড়া শিল্পীর স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। প্রধানমন্ত্রী নিজে লতার চিকিৎসার বিষয়ে খোঁজ নিয়েছেন বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

লতা মঙ্গেশকরের ভাতিজি রচনা জানিয়েছেন, তার ফুফুর অবস্থা বর্তমানে স্থিতিশীল। তিনি লতা মঙ্গেশকরের সুস্থতার জন্য সবাইকে প্রার্থনার অনুরোধ জানিয়েছেন।

গেল বছরে ২৮ সেপটেম্বর ৯২ বছর পূর্ণ করেছেন এ সুরেলা কণ্ঠের গায়িকা। তার জন্মদিনের আগে বলিউডের জনপ্রিয় পরিচালক ও কম্পোজার বিশাল ভরদ্বাজ এবং লেখক গুলজার ঘোষণা করেন, প্রায় দুই দশক আগে রেকর্ড করা একটি গান তারা ওই দিন প্রকাশ করবেন। গানটি বিশালেরই একটি সিনেমার জন্য রেকর্ড হয়েছিল ৯০-এর দশকে। কিন্তু সিনেমাটি মুক্তি পায়নি। সেই সঙ্গে গানটিও।

গুলজারের লেখা ‘ঠিক নেহি লগতা’ অবশেষে মুক্তি পায় গত বছর এ গুণী শিল্পীর জন্মদিনে। বিশালের সংগীত সংস্থা ‘ভি বি মিউজিক’ও স্বল্প দৈর্ঘ্যের ভিডিও অ্যাপ ‘মোজ’ এর যৌথ প্রযোজনায়। গানটির ভিডিও পরিচালনার দায়িত্বে ছিলেন বিশাল নিজে।

৪ মিনিট ৫৪ সেকেন্ডের এ ভিডিওটি বিশাল সাজিয়েছেন কালজয়ী এ গায়িকারই যৌবনকালের বেশ কিছু ছবির কোলাজ দিয়ে।

জন্মের পরে তার নাম ছিল হেমা। পরে পিতা পণ্ডিত দীননাথ মঙ্গেশকারের একটি নাটকের চরিত্র লতিকার নাম থেকে নতুন নাম হয় লতা। এমন সব তথ্য ও ছবি জুড়ে জুড়ে বিশাল তৈরি করেছিলেন গায়িকার জন্মদিনের শ্রদ্ধাঞ্জলি। গানটি প্রকাশ পাওয়ায় লতা বেশ খুশি হয়েছিলেন।

x

Check Also

কোর্সে ভর্তিতে

২০২২ সালের বিএড কোর্সে ভর্তির আবেদন শুরু

এমএনএ শিক্ষা ও ভর্তি ডেস্ক : বিএড, বিপিএড, এমএডসহ জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বিভিন্ন মাস্টার্স কোর্সে ...

Scroll Up