Don't Miss
Home / হোম স্লাইডার / প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠান বিষয়ে যা জানালেন গণশিক্ষা প্রতিমন্ত্রী
দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে

প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠান বিষয়ে যা জানালেন গণশিক্ষা প্রতিমন্ত্রী

এমএনএ শিক্ষা ও ভর্তি ডেস্ক : দেশে করোনা সংক্রমণ হার দ্রুত গতিতে বেড়েই চলছে। সংক্রমণ ঠেকাতে সরকার ১১ টি বিধিনিষেধ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে। বিধিনিষেধ গুলো বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) থেকে না মানলে শাস্তি পেতে হবে। এ বিধিনিষেধের মধ্যে প্রাথমিক স্তরে ক্লাস চলবে কিনা এ বিষয়ে কথা বলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন জানান, সীমিত পরিসরে আগের মতো করে প্রাথমিকের শিক্ষাপ্রতিষ্ঠান গুলোতে ক্লাস চলবে। তবে সকলকেই স্বাস্থ্যবিধি মেনে ক্লাস পরিচালনা করতে হবে।বুধবার (১২ জানুয়ারি) রাজধানীর সিরডাপ মিলনায়তনে ফ্রেন্ডশিপ আয়োজিত ‘কোভিড-১৯ অতিমারীকালীন শিখন ঘাটতি; চরাঞ্চলে ফ্রেন্ডশিপ শিক্ষা কর্মসূচির অভিজ্ঞতা’ শীর্ষক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা জানান প্রতিমন্ত্রী।

জাকির হোসেন বলেন, করোনাকলীন সময়ে শিক্ষার্থীদের পড়াশোনার ঘাটতি দূর করতে ফোনকল এবং হোম ভিজিটের মাধ্যমে শিক্ষার্থীদের সাথে নিবিড়ভাবে যোগাযোগ রেখেছে। এছাড়া বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে নিয়মিত পাঠ্যসূচিকে অনুসরণ করে অনুষ্ঠান প্রচার করা হয়েছে। সর্বোপরি শিখন ঘাটতি দূর করার জন্য ‘এক্সিলারেটেড রেমিডিয়াল লার্নিং প্ল্যান’ বাস্তবায়ন করা হচ্ছে।

প্রতিমন্ত্রী আরও বলেন, বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে অনন্য বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেমিনারে তৃণমূল পর্যায়ের ভিডিও চিত্র ও গবেষণা পত্র উপস্থাপন করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষক প্রফেসর আবদুল মালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা রুনা খান।

x

Check Also

কোর্সে ভর্তিতে

২০২২ সালের বিএড কোর্সে ভর্তির আবেদন শুরু

এমএনএ শিক্ষা ও ভর্তি ডেস্ক : বিএড, বিপিএড, এমএডসহ জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বিভিন্ন মাস্টার্স কোর্সে ...

Scroll Up