Don't Miss
Home / বিনোদন / ঢালিউড / নন্দিত চিত্রনায়িকা শাবনূরের শুভ জন্মদিন আজ

নন্দিত চিত্রনায়িকা শাবনূরের শুভ জন্মদিন আজ

এমএনএ বিনোদন রিপোর্ট : আজ ১৭ ডিসেম্বর আধুনিক বাংলা চলচ্চিত্রর অন্যতম শ্রেষ্ঠ অভিনেত্রী নন্দিত চিত্রনায়িকা শাবনূরের ৩৮তম জন্মদিন। ১৯৭৯ সালে ১৭ ডিসেম্বর যশোর জেলার শার্শা উপজেলা নাভারন জন্মগ্রহণ করেন।
রোমান্টিক নায়িকা শাবনূর দীর্ঘ ২২ বছর যাবৎ সফলতার সাথে অভিনয় করে চলেছেন। তার আসল নাম শারমিন নাহার নূপুর হলেও পরদাই আসার পর নাম পরিবতর্ন করে নাম রাখা হয় শাবনুর।
দক্ষ অভিনয় এবং সুনিপন নৃত্যের কারণে অভিনয় শুরু পর থেকে ২০০০ সাল পর্যন্ত বাংলাদেশ চলচ্চিত্রে প্রথম অবস্থান ধরে রাখেন। গ্রামীণ বা শহুরে আধুনিক তরুণী যেকোন চরিত্রে মানানসই এই নায়িকা।
এবারের জন্মদিন নিয়ে বিশেষ কোনো পরিকল্পনা নেই তার। কারণ, বর্তমানে তার মা আছেন অস্ট্রেলিয়ায়। মাকে ছাড়া নিজের জন্মদিন উদযাপনের কোনো আগ্রহ নেই শাবনূরের।
তিনি বলেন, গত বছর অস্ট্রেলিয়ায় পরিবারের সব সদস্য মিলে জন্মদিন উদযাপন করেছি। এবার কেউ নেই। তাই জন্মদিন নিয়ে কোনো পরিকল্পনাও নেই। তা ছাড়া কিছুদিন আগে আমি বেশ অসুস্থ ছিলাম। এখনও পুরোপুরি সুস্থ হইনি। সব মিলিয়ে জন্মদিনে কোনো আয়োজন করছি না। সবাই দোয়া করবেন, আমি যেন সুস্থ আর সুন্দর থাকতে পারি। সবার সহযোগিতায় আমি আজকের শাবনূর হতে পেরেছি। আমি আমার জীবনে যা কিছু পেয়েছি, তার সবই চলচ্চিত্র থেকে। তাই চলচ্চিত্রের সবাইকে নিয়ে আমি ভালো থাকতে চাই।
প্রয়াত পরিচালক এহতেশামের হাত ধরেই ‘চাঁদনী রাতে’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় শাবনূরের। তার পর জহিরুল হকের ‘তুমি আমার’ ছবিতে অভিনয় করেন চিত্রনায়ক সালমান শাহর সঙ্গে। এরপর তাকে আর পেছন ফিরে তাকাতে হয়নি। আনন্দ অশ্রু, মন মানে না, বিয়ের ফুল,সপ্নের বাসর, মোল্লাবাড়ির বউ, এবাদত তার বিখ্যাত ছবি।
এছাড়া প্রেমের তাজমহল, চাদের মত বউ, বুক ভরা ভালবাসা, বউ শাশুড়ির যুদ্ধ ,চার সতিনের ঘরসহ অসখ্য ব্যবসা সফল ছবি উপহার দেন। এছাড়াও তাঁর আরও উল্লেখযোগ্য কিছু চলচ্চিত্র  রয়েছে সেগুলো হলো- সুজন সখী, মহামিলন, স্বপ্নের ঠিকানা, তোমাকে চাই, আত্নসাৎ,  শেষ ঠিকানা,  রঙ্গীন উজান ভাটি,  এ বাধন যাবে না ছিঁড়ে,  নারীর মন,  দুই বধূ এক স্বামী,  এভাবেই ভালবাসা হয়,  এক টাকার বউ,  শ্বশুরবাড়ী জিন্দাবাদ,  বিক্ষোভ,  বিচার হবে।
চলচ্চিত্রে দুর্দান্ত অভিনয়ের জন্য পেয়েছেন নানান পুরাস্কার ও সন্মাননা। দুই নয়নের আলো সিনেমার জন্য পেয়েছেন জাতীয় চলচ্চিত্ত পুরস্কার। এছাড়া পেয়েছেন বাচসাস পুরস্কার। এমনকি সবচেয়ে বেশি ১২ বার মেরিল প্রথম আলো পুরস্কার পেয়েছেন মফস্বলের এই নায়িকা।
এজন্য এই নায়িকাকে বাংলা সিনেমার কুইন অতঃপর মহারানী বলা হয়।
জননন্দিত চিত্রনায়িকা শাবনূরের ৩৮তম শুভ জন্মদিনে মোহাম্মদী নিউজ এজেন্সী (এমএনএ) পরিবারের পক্ষ থেকে একরাশ উষ্ণ শুভেচ্ছা, অভিনন্দন ও শুভ কামনা রইল।
x

Check Also

চিত্রনায়ক সালমান শাহ আত্মহত্যা করেছেন : পিবিআই

এমএনএ রিপোর্ট : সালমান শাহ মারা যাওয়ার প্রায় দুই যুগ পরে তদন্ত প্রতিবেদন দিতে যাচ্ছে ...